মেইন ম্যেনু

সালাউদ্দিনের রায় ঘোষণা

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বিজিবি মোতায়েন

মানবতাবিরোধী অপরাধে ট্রাইব্যুনালে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সালাউদ্দিন কাদের চৌধুরীর আপিল বিভাগের চূড়ান্ত রায় ঘোষণাকে কেন্দ্র করে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় ৭৭ প্লাটুন বিজিবি মোতায়েন করা হচ্ছে। বুধবার সকালের মধ্যে এ সব বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্য মোতায়েন করা হবে।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মহসীন রেজা বুধবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সুপ্রীম কোর্টের আপিল বিভাগ বুধবার সালাউদ্দিন কাদের চৌধুরীর রায় ঘোষণা করবেন। এই রায়কে কেন্দ্র করে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় ৭৭ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হবে। এর মধ্যে রাজধানীতে মোতায়েন করা হবে ১০ প্লাটুন। বুধবার রাতের মধ্যেই তাদেরকে মোতায়েন করা হবে বলে তিনি জানান।

একাত্তরের মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের দায়ে ২০১৩ সালের ১ অক্টোবর ট্রাইব্যুনাল-১ এর চেয়ারম্যান বিচারপতি এ টি এম ফজলে কবীরের নেতৃত্বাধীন তিন সদস্যের বেঞ্চ সালাউদ্দিন কাদের চৌধুরীকে মৃত্যুদণ্ড দিয়ে রায় ঘোষণা করেন।

এর পর ওই বছরের ২৯ অক্টোবর সুপ্রীম কোর্টের আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় সালাউদ্দিন কাদেরের খালাস চেয়ে আপিল দায়ের করেন তার আইনজীবীরা।

প্র্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চে বুধবার তার এই আপিলে চূড়ান্ত রায় ঘোষণা করবেন।