মেইন ম্যেনু

রাজনীতি ও নির্বাচন নিয়ে ব্রিটিশকে মতামত দিলেন খন্দকার মাহবুব

নিরপেক্ষ, নির্দলীয় কোনো সংস্থার অধীনে বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হলে চলমান রাজনৈতিক সমস্যার অনেকটাই সমাধান হয়ে যাবে বলে ব্রিটিশ হাইকমিশনের রাজনৈতিক শাখার প্রধান এনগ্রিয়ান জনকে মতামত দিয়েছেন সুপ্রিমকোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

আজ সোমবার দুপুরে সুপ্রিমকোর্ট বারের সভাপতির কক্ষে এনগ্রিয়ান জন বারের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় কালে খন্দকার মাহবুব এ মতামত দেন।

পরে বৈঠক থেকে বেরিয়ে খন্দকার মাহবুব সাংবাদিকদের বলেন, আমরা তার সঙ্গে দেশের চলমান রাজনীতি আইন, মানবাধিকার, গনতন্ত্র, মৌলিক অধিকারসহ বিভিন্ন সমস্যা ও তার সমাধান নিয়ে তার সঙ্গে মতবিনিময় করি।

খন্দকার মাহবুব বলেন, তিনি(এনগ্রিয়ান) আমাদের অনেকগুলো বিষয়ের সঙ্গে একমত পোষন করেছেন।

সুপ্রিমকোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, তিনি (এনগ্রিয়ান জন) ঢাকা সফর উপলক্ষে আমাদের এখানে এসেছিলেন। আমরা তার সঙ্গে আইন, মানবাধিকার ও রাজনৈতিক বিষয় নিয়ে আলাপ আলোচনা করেছি। তবে এনগ্রিয়ান সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি।

মতবিনিয়ম বৈঠকে উপস্থিত ছিলেন, সুপ্রিমকোর্ট বারের সভাপতি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্রিট্রিশ হাইকমিশনের রাজনৈতিক শাখার প্রধান এনগ্রিয়ান জন, বারের সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ট্রেজারার বেগম শওকত আরা দুলালী, বিএনপিপন্থী আইনজীবী ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী, ব্যারিস্টার এহসানুর রহমানসহ বেশ কয়েকজন আইনজীবী।