মেইন ম্যেনু

রাজন হত্যা : অভিযোগ গঠন ২২ সেপ্টেম্বর

শিশু সামিউল আলম রাজন (১৩) হত্যা মামলায় আগামী ২২ সেপ্টেম্বর অভিযোগ গঠনের তারিখ নির্ধারণ করা হয়েছে।

বুধবার মামলার চার্জশিটভুক্ত পলাতক আসামি কামরুল ইসলাম, তার ভাই শামীম আহমদ এবং আরেক আসামি পাভেল ছাড়া বাকি সব আসামির উপস্থিতিতে অভিযোগ গঠনের পরবর্তী তারিখ নির্ধারণ করেন সিলেট মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধা।

সিলেট মহানগর দায়রা জজ আদালতের পিপি এ্যাডভোকেট মো. মফুর আলী বুধবার জানান, মামলার অভিযোগ গঠনের তারিখ ২২ সেপ্টেম্বর ঠিক করা হয়েছে।

স্থানান্তরিত আদালতে বুধবার দুপুরে মামলাটির প্রথম কার্যদিবস ছিল। আদালত শুনানি শেষে অভিযোগ গঠনের তারিখ নির্ধারণ করেন। গত ৭ সেপ্টেম্বর মামলাটি বিচারের জন্য মহানগর দায়রা জজ আদালতে স্থানান্তর করেন সিলেটের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ আদালতের বিচারক সাহেদুল করিম।

গত ৩১ আগস্ট সৌদি আরবে আটক কামরুলসহ পলাতক আসামিদের বিরুদ্ধে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ দেওয়া হয়। পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের সময়সীমার মধ্যে পলাতকরা আদালতে হাজির না হওয়ায় আদালত বিচারিক কাজ শুরুর জন্য মামলাটি জেলা ও দায়রা জজ আদালতে স্থানান্তর করেন।

এর আগে ২৪ আগস্ট একই আদালত পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ও মালামাল ক্রোকের নির্দেশ দেন। নির্দেশনা অনুযায়ী ২৫ আগস্ট জালালাবাদ থানা পুলিশ দুই পলাতক আসামির মালামাল ক্রোক করে।

গত ৮ জুলাই সিলেট নগরীর কুমারগাঁওয়ে শিশু সামিউল আলম রাজনকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনার ভিডিওচিত্র ইন্টারনেটে ছড়িয়ে পড়লে দেশ-বিদেশে ব্যাপক আলোচনা-সমালোচনার ঝড় ওঠে।