মেইন ম্যেনু

রাজন হত্যা : কামরুলকে পাঠাতে সৌদি রাজকীয় ফরমান

সিলেটে শিশু রাজন হত্যা মামলার প্রধান আসামি কামরুল ইসলামকে বাংলাদেশে ফেরত পাঠাতে রাজকীয় ফরমান জারি করেছে সৌদি আরব। গত সপ্তাহে এ ফরমান জারি করা হয়েছে বলে সৌদি সংবাদমাধ্যম আরব নিউজ বুধবার তাদের অনলাইন সংস্করণে জানিয়েছে।

গত ৮ জুলাই সিলেটের কুমারগাঁওয়ে চুরির অপবাদ দিয়ে শিশু রাজনকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়। এ পৈশাচিক নির্যাতনের ভিডিও ছড়িয়ে পড়লে দেশব্যাপী তোলপাড় শুরু হয় । এ ঘটনায় পুলিশ বাদী হয়ে নগরীর জালালাবাদ থানায় মামলা করে। প্রধান আসামি কামরুল ইসলাম ঘটনার পর দেশ ছেড়ে সৌদি আরব পালিয়ে যান। তিনি সেখানে একটি সৌদি পরিবারের গাড়িচালক হিসেবে কাজ করতেন। তবে জেদ্দায় প্রবাসী বাংলাদেশিরা তাকে আটক করে পুলিশে সোপর্দ করেন। কামরুলকে দেশে ফিরিয়ে আনতে ইন্টারপোল রেড অ্যালার্ট জারি করে।

বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম গত সপ্তাহে জানিয়েছিলেন, দুই সপ্তাহের মধ্যে কামরুলকে দেশে ফেরত পাঠাবে সৌদি।

তিনি বলেন, ‘সৌদি রাজকীয় আদালত কামরুলকে ফেরত পাঠানোর বিষয়টির অনুমোদন দিয়েছে; ইতিমধ্যে এ ব্যাপারে ইন্টারপোলের সৌদি অংশকে নির্দেশনা দেওয়া হয়েছে। কাগজপত্রসংক্রান্ত অতিরিক্ত যেসব কাজ রয়েছে, সেগুলো শেষ হতে দুই সপ্তাহের বেশি লাগার কথা নয়।’