মেইন ম্যেনু

রাজশাহীতে অবশেষে ৩২ ঘণ্টা পরে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

সরকার দুলাল মাহবুব, রাজশাহী থেকে : টানা ৩২ ঘণ্টার পরে রাজশাহীতে শুরু হয়েছে বাস চলাচল। রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। বুধবার দুপুর ২টা থেকে আবার বাস চলাচল শুরু হয়। এর আগে মঙ্গলবার সকাল থেকে রাজশাহী থেকে দেশের সব জায়গায় বাস চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে, বুধবারও সকাল থেকে দ্বিতীয় দিনের মতো পরিবহন ধর্মঘট শুরু হয়। দুই জেলার বাস শ্রমিক ও মালিকদের মধ্যে দ্বন্দ্বে জের ধরে রাজশাহী থেকে সকাল পর্যন্ত কোনো রুটেই বাস ছেড়ে যায়নি। এতে করে চরম দুর্ভোগে পড়েছেন এ অঞ্চলের সাধারণ যাত্রীরা।

তবে প্রশাসনের হস্তক্ষেপে বুধবার দুপুর থেকে ধর্মঘট ভেঙে রাজশাহী থেকে বিভিন্ন রুটে বাস চলাচল শুরু হয়। উদ্ভুত পরিস্থিতিতে পার্শ¦বর্তী নাটোর বাস মালিক সমিতি মঙ্গলবার সংবাদ সম্মেলন করে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিলো। বেঁধে দেওয়া সময়ের মধ্যে চলমান সঙ্কট সমাধান না হলে তারা নাটোরের ওপর দিয়ে সকল ধরণের যানবাহন চলাচল বন্ধ করে দিবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন। তবে তার আগেই বিষয়টির সমাধান হয়ে যায়।

অভিযোগ উঠেছে পরিবহন চলাচলে রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেনের একচ্ছত্র আধিপত্যে এ দ্বন্দ্বের সৃষ্টি হয়েছে। তার আস্ফালনে রাজশাহীর বাস শ্রমিকরা নিয়ম-নীতির তোয়াক্কা করছেননা। নাটোরসহ বিভিন্ন জেলায় বিশৃঙ্খলভাবে বাস চালাচ্ছেন।

মঙ্গলবার সংবাদ সম্মেলনের সময় খোদ নাটোর জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি প্রশান্ত কুমার পোদ্দার প্রকাশ্যে রাজশাহীর এ দাপুটে নেতার বিরুদ্ধে অভিযোগ উত্থাপন করেছিলো।