মেইন ম্যেনু

রাজশাহীতে ইসলামী ছাত্রী সংস্থার নেত্রী নিপা গ্রেফতার

সরকার দুলাল মাহবুব, রাজশাহী থেকে : রাজশাহীর চারঘাটে বিপুল পরিমাণ জিহাদী বইপত্র ও শিবিরের লিফলেটসহ ইসলামী ছাত্রী সংস্থার রায়হাতুন নেসা ওরফে নিপাকে আটক করেছে পুলিশ। নিপা উপজেলা ইসলামী ছাত্রী সংস্থার সভাপতি। সে উপজেলার শলুয়া ইউনিয়নের হলিদাগাছী জায়গীরপাড়া গ্রামের জমশেদ আলীর মেয়ে এবং সারদা মহিলা কলেজের ছাত্রী।

বুধবার ভোরে নিপাকে তার বাড়ী থেকে গ্রেফতার করা হয়।

চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মন জানান, তথ্য প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার ভোরে নিপার বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সে ঘরের মধ্যেই বাঁেশর ছাদে অভিনব কায়দায় লুকানোর চেষ্টা করেছিলো। গ্রেফতারের পর তার কক্ষ তল্ল¬াশি করে বিপুল পরিমাণ জিহাদী বইপত্র, লিফলেট, শিবিরের চাঁদা আদায়ের রশিদ ও কর্মীসংগ্রহ ফরম উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, নিপা দীর্ঘদিন ধরে চারঘাটের বিভিন্ন ইউনিয়নে ইসলামী ছাত্রী সংস্থার সভাপতি হিসেবে লিফলেট বিতরন ছাড়াও কর্মী সংগ্রহের কাজে লিপ্ত ছিল। এ ব্যাপারে নিপার বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে। তার সঙ্গে আরো কারা কারা জড়িত তাদের গ্রেফতারের চেষ্টা করছে পুলিশ।

নিপা পুলিশকে জানায়, দশম শ্রেণিতে লেখাপড়া অবস্থায় সে এই সংগঠনের সঙ্গে যুক্ত হয়। তার সংগঠনে আরো অনেক শিক্ষার্থী সম্পৃক্ত রয়েছে বলে জানিয়েছে নিপা।