মেইন ম্যেনু

রাজশাহীতে প্রশিক্ষণ বিমান দুর্ঘটনার কবলে

রাজশাহী ব্যুরো প্রধান: রাজশাহীর শাহমখদুম বিমান বন্দরে গ্যালাক্সি ফ্লাইং এর একটি প্রশিক্ষণ বিমান রানওয়ে থেকে ছিটকে পড়েছে। মঙ্গলবার বিকেল পৌনে ছয়টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে হতাহতের খবর পাওয়া যায় নি। এ ঘটনায় বিমাটিরও তেমন ক্ষয়ক্ষতি হয় নি।

রাজশাহীর শাহমখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মো. গোলাম মোস্তফা জানান, প্রশিক্ষণ বিমানটি ল্যান্ড করার সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে। তবে এতে তেমন কোনো ক্ষয়ক্ষতি হয় নি। কেউ হাতহতও হয় নি।

রাজশাহী শাহ মখদুম বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান জানান, দুর্ঘটনা কবলিত প্লেনটির প্রশিক্ষক, প্রশিক্ষণার্থী ও এয়ারক্রাফট অক্ষত রয়েছে। রানওয়ে থেকে ছিটকে পড়েলেও অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে প্রশিক্ষণ প্লেনটি।

সেফাতুর রহমান আরো বলেন, সেসনা-১৫২ মডেলের প্রশিক্ষণ প্লেনটি উড্ডয়ন শেষ করে ল্যান্ড করছিল। ল্যান্ডিংয়ের পর ইউটার্ন নিতে গিয়ে রানওয়ে থেকে সরে মাটিতে নেমে যায়। পরে দমকল বাহিনীর কর্মীরা দ্রুত সেখানে গিয়ে এয়ারক্রাফটি উদ্ধার করে। তবে এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

দুর্ঘটনা কবলিত প্রশিক্ষণ প্লেনটি গ্যালাক্সি ফ্লাইং একাডেমির ছিল। তবে তাৎক্ষণিকভাবে এ বিষয়ে একাডেমির কোনো কর্মকর্তার বক্তব্য পাওয়া যায় নি।

উল্লেখ্য, ২০১০ সাল থেকে গ্যালাক্সি ফ্লাইং একাডেমি রাজশাহীর শাহ মখদুম বিমান বন্দরে বৈমানিক প্রশিক্ষণ পরিচালনা করে আসছে। এর আগে ২০১৫ সালের ০১ এপ্রিল দুপুরে ওই বিমানবন্দরে বাংলাদেশ ফ্লাইং একাডেমির প্রশিক্ষণ প্লেন বিধ্বস্ত হয়। এতে নারী প্রশিক্ষণার্থী পাইলট তামান্না রহমান ঘটনাস্থলেই মারা যান। গুরুতর দগ্ধ হন প্রশিক্ষক ক্যাপ্টেন শাহেদ কামাল। পরে তারও মৃত্যু হয়।