মেইন ম্যেনু

রাজশাহীর চামেলী এখন আব্দুল্লাহ!

রাজশাহী: গুজব নয়, সত্যি চামেলী খাতুন এখন আব্দুল্লাহ। মাত্র কয়েকদিন আগে যে চামেলী খাতুন লম্বা চুলে ওড়না তুলে চলাচল করতেন এখন তিনি চুল ছেঁটেছেন। পরছেন জিন্সের প্যান্ট ও শার্ট। মসজিদের ঈমামকে ডেকে চামেলী খাতুনের পরিবর্তে নতুন করে তার নাম আব্দুল্লাহ নাম রাখা হয়েছে। বর্তমানে তিনি মাথার চুল ছোট করে পুরুষের পোষাক পরে নানার বাড়ি রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউনিয়নে অবস্থান করছেন। বুধবার সকালে সেখানে গিয়ে এমন দৃশ্য দেখা যায়।

এর আগে, গত ৭ জানুয়ারি একই উপজেলার সোগুনা দিঘী মোলাইন গ্রামের লিটনের মেয়ে চামেলী খাতুন ছেলে হয়ে গেছে বলে সংবাদ ছড়িয়ে পড়ে। তবে ওই সময় চিকিৎসকরা জানিয়েছিলেন তার মধ্যে হরমনজনিত কোনো পরিবর্তন হয়নি। পরে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছিল যে, বিয়ে করবে না বলেই চামেলী খাতুন তার দাদীকে সঙ্গে নিয়ে এমন নাটক সাজিয়েছিল। মাত্র কয়েক দিনের ব্যবধানে সেই চামেলী খাতুনই জিন্সের প্যান্ট ও শার্ট পরে ছেলেদের বেশে ঘুরে বেড়াচ্ছেন। তার নতুন নাম হয়েছে আবদুল্লাহ। তবে এবার চামেলী খাতুনের হরমন পরিবর্তন হচ্ছে বলে জানিয়েছেন গোদাগাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হোসেন আলী। তিনি আরও জানান, হরমন পরিবর্তন ঘটায় চামেলী খাতুনের শারীরিক পরিবর্তন হচ্ছে।

চামেলির বাবা লিটন জানান, মেয়ে থেকে ছেলে মানুষে রূপান্তরিত হওয়ায় চামেলী খাতুন ওরফে আব্দুল্লাহকে বিভিন্ন তফসির মাহফিল ও ওয়াজ মাহফিলে অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হচ্ছে। বুধবার গোদাগাড়ী দাখিল মাদরাসা মাঠে অনুষ্ঠিত তাফসিরুল কোরআনা মাহফিলে চামেলী খাতুন ওরফে আব্দুল্লাহ অতিথি হিসেবে উপস্থিত ছিল।