মেইন ম্যেনু

রাজশাহী থেকে হঠাৎ বাস চলাচল বন্ধ : ভোগান্তিতে যাত্রীরা

সরকার দুলাল মাহবুব, রাজশাহী থেকে: নাটোর বাস মালিকদের দ্বদ্বের জের ধরে রাজশাহী থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বাস চলাচল বন্ধ রয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে আটটা থেকে বাস চলাচল বন্ধ হয়ে যায়। এতে চরম ভোগান্তিতে পড়েতে হচ্ছে শত শত যাত্রীকে। বিষয়টি নিশ্চত করেছেন রাজশাহী বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব উদ্দিন।

তিনি জানান, নাটোরের বাস মালিকদের সঙ্গে দ্বদ্বের জের ধরে নাটোরে দিয়ে বাস চলাচল করতে দিচ্ছেন না নাটোরের বাস শ্রমিকরা। ফলে নাটোর হয়ে ঢাকাগামীসহ দক্ষিণ অঞ্চলে এবং উত্তরাঞ্চলে রাজশাহী থেকে বাস যেতে পারছে না। এর প্রতিবাদে রাজশাহী থেকে সব বাস বন্ধ রাখা হয়েছে।

এদিকে হঠাৎ করে বাস বন্ধ হয়ে যাওয়ায় ব্যাপক ভোগান্তিতে পড়েছেন হাজার হাজার যাত্রী। দ্রুত কাজে বাসে যাদের রাজশাহী থেকে বিভিন্ন অঞ্চলে যাওয়ার কথা ছিল, তারা আটকে পড়েছেন।

নারিফা নামের এক যাত্রী বলেন, সকাল নয়টার দেশ ট্রাভেলসের একটি বাসে তার ঢাকায় যাওয়ার কথা ছিল। কিন্তু বাস কাউন্টারে এসে জানতে পারেন, বাস চলাচল বন্ধ। এতে করে জরুরী কাজে ঢাকায় যেতে চেয়েওে তিনি আর যেতে পারেননি।

অন্যদিকে বাস না পেয়ে অনেকেই ট্রেনের দিকে ছুটতে থাকেন। কিন্তু অতিরিক্ত যাত্রী চাপের কারণে ট্রেনেও অনেকে যায়গা না পেয়ে শেষে বাড়িতে ফিরতে হচ্ছে যাত্রীদের। আবার অনেকে ট্রেনের টিকিট নিয়ে দাঁড়িয়ে গন্তব্যে দিকে ছুটেছেন।

প্রসঙ্গত, ঈদের কয়েকদিন আগেও একই ঘটনায় নাটোর দিয়ে বাস চলাচল বন্ধ ছিল। এতে করে নওগাঁ এবং বগুড়া হয়ে ঢাকা রুটে বাস চলাচল করে। ফলে যাত্রীদের ব্যাপক ভোগান্তি পোহাতে হয়। পরে প্রশাসনের উদ্যোগে রাজশাহী ও নাটোর জেলার বাস মালিকদের নিয়ে বৈঠক করে সমস্যা সমাধান করা হয়।