মেইন ম্যেনু

রাজশাহী শিক্ষা বোর্ডে উত্তেজনা, সচিবের কক্ষে তালা

এবার রাজশাহী শিক্ষা বোর্ডের সচিবের কক্ষে তালা ঝোলানো হলো। রাজশাহী শিক্ষা বোর্ডের সচিবের কক্ষে বোর্ডের কর্মকর্তা-কর্মচারী ইউনিয়নের সভাপতি শেখ কামাল হোসেনকে ধরে পেটানোর অভিযোগে চেয়ারম্যান পক্ষের উপ-কলেজ পরিদর্শক নুরুজ্জামান ওরফে মুক্তাসহ ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন সচিব আবুল কালাম আজাদ। এর প্রতিবাদে তার কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে কর্মচারীরা।

চেয়ারম্যানের নির্দেশে সোমবার বিকেলে বোর্ডের কর্মচারীরা ওই তালা ঝুলিয়ে দেয় বলে অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি জানাজানি হয় মঙ্গলবার সকালে। এ নিয়ে বোর্ডের কর্মকর্মকর্তা-কর্মচারীদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। ঘটনাটিকে ন্যাক্কারজনক বলেও উল্লেখ করেছেন কেউ কেউ। তবে, চেয়ারম্যান এ অভিযোগ অস্বীকার করেছেন।

গত ১৫ জুলাই চেয়ারম্যান পক্ষের উপ-কলেজ পরিদর্শক নুরুজ্জামান ওরফে মুক্তা, কর্মচারী মাহবুব আলী ও আফতাব হোসেনের বিরুদ্ধে মামলাটি দায়ের কারেন সাচিব। তবে, ওই মামলার এখন পর্যন্ত কোনো আসামিকে গ্রেপ্তার করেনি পুলিশ।

অন্যদিকে, আজও অফিসে আসেন নি সচিব আবুল কালাম আজাদ। তিনি ১৩ জুলাই থেকে আর অফিসে আসেন নি। এ সুযোগে গত সোমবার তার কক্ষে তালা ঝুলিয়ে দেয়া হয়। এর আগে ১৩ জুলাই নিজ কক্ষে মারপিটের ঘটনার পর থেকে আর অফিস করছেন না সচিব আবুল কালাম আজাদ। তবে ঈদের আগে গত ১৬ জুলাই তিনি চেয়ারম্যান বরাবর ছুটির একটি দরখাস্ত পাঠিয়েছেন।

গত ১৩ জুলাই নিজের কক্ষে বোর্ডের কর্মকর্তা-কর্মচারী ইউনিয়নের সভাপতি শেখ কামাল হোসেনকে ধরে পেটানোর অভিযোগে চেয়ারম্যান পক্ষের উপ-কলেজ পরিদর্শক নুরুজ্জামান ওরফে মুক্তা, কর্মচারী মাহবুব আলী ও আফতাব হোসেনের নামে একটি মামলা করেন সচিব। গত ১৫ জুলাই মামলাটি করেন তিনি। তবে ওই মামলার এখন পর্যন্ত কোনো আসামিকে গ্রেপ্তার করেনি পুলিশ।