মেইন ম্যেনু

রাজাকাররা সরকারব্যবস্থা ধ্বংসের ষড়যন্ত্রে লিপ্ত

রাজাকাররা বাংলাদেশের গণতান্ত্রিক সরকারব্যবস্থা ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত আছে থাকলেও তারা পার পাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

রোববার (১০ জানুয়ারি) সকালে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগের পক্ষ থেকে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘স্বাধীনতার এত বছর পরেও রাজাকাররা বাংলাদেশে বহাল তবিয়তে আছে। তারা মুক্তিযুদ্ধের সময় বিরোধিতা করেছে। এখনও দেশকে নিয়ে ষড়যন্ত্র করে যাচ্ছে। শুধু তাই নয় রাজাকাররা বাংলাদেশের গণতান্ত্রিক সরকারব্যবস্থা ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত আছে। তবে তারা পার পাবে না।’

আশরাফ বলেন, ‘আমরা একাত্তরে পাকিস্তানিদের পরাজিত করেছি। সেটা রাজাকাররা মেনে নিতে পারেনি। স্বাধীনতার পর থেকে তারা পাকিস্তানের ভাবধারা প্রতিষ্ঠার জন্য এদেশের বিরুদ্ধে যড়যন্ত্র করে যাচ্ছে। ৪০ বছর ধরে ষড়যন্ত্র করে তারা পারেনি। এখনও পারবে না।’

এর আগে আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে প্রবেশ করেন এবং কিছু সময় সেখানে অবস্থান করেন।

এ সময় তার সঙ্গে ছিলেন দলের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, সুরঞ্জিত সেনগুপ্ত, এইচ টি ইমাম, ইউসুফ হোসেন হুমায়ুন, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, সাহারা খাতুন, সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী প্রমুখ।