মেইন ম্যেনু

রাজাপুরের কাঠিপাড়ার ব্রীজ – মরণ ফাঁদ!

রহিম রেজা, রাজাপুর (ঝালকাঠি) থেকে: ঝালকাঠির রাজাপুরের শুক্তাগড় ইউনিয়নের কাঠিপাড়া-শুক্তাগড় সড়কের দক্ষিন কাঠিপাড়া হামদু আলীর বাড়ি সংলগ্ন খালের উপরের ব্রীজটি দীর্ঘ সাড়ে ৪ বছর ধরে জরাজীর্ণ হয়ে মানুষ মারার ফাঁদে পরিনত হয়েছে। ফলে ওই এলাকার মাদ্রাসা ও স্কুলের শিক্ষার্থীসহ দেড় শতাধিক পরিবারের লোকজন চরম দুর্ভোগ পোহাচ্ছেন।

স্থানীয়রা জানান, দীর্ঘ সাড়ে ৩ বছর ধরে এ ব্রীজটির এ্যাঙ্গেল ভেঙ্গে ও বেকে গিয়ে জরাজীর্ন অবস্থায় রয়েছে। স্থানীয় লোকজন ব্রীজের পাটা রক্ষার জন্য নিচ দিয়ে শুপাড়ি গাছ দিয়ে যাতায়াত করছেন। এ ব্রীজটি দিয়ে শুক্তাগড় ইউনিয়নের দক্ষিন কাঠিপাড়া ও শুক্তাগড় গ্রামের মানুষ রাজাপুর, শুক্তাগড়, লেবুবুনিয়া বাজারে যাতায়াত করছেন।

এ ব্রীজ দিয়ে শুক্তাগড় মাহমুদিয়া মাদ্রাসা ও এস ডব্লিউ কাঠিপাড়া স্কুলের শতশত কোমলমতি শিশু শিক্ষার্থী, নারী, বৃদ্ধা জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করলেও কোন যানবাহন চলাচল একবারেই অসম্ভব। এতে করে ওই সকল এলাকার লোকজন অসুস্থ্য হলে তাদের হাসপাতালে নিতে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। লোকজন ভারী বোঝা নিয়ে ওই ব্রীজ দিয়ে চলাচল করতে না পেরে চরম দুর্ভোগ পোহাচ্ছেন।

এ ব্যাপারে জানতে চাইলে শুক্তাগড় ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ডের সদস্য মোঃ আনোয়ার হোসেন জানান, এ ব্রীজটি জরাজীর্ণ হওয়ায় শুক্তাগড় মাদ্রাসা ও কাঠিপাড়া স্কুলের শিক্ষার্থীসহ ওই দুই গ্রামের দেড় শতাধিক পরিবারের লোকজন চরম দুর্ভোগ পোহাচ্ছেন।

এ ব্যাপারে জানতে চাইলে রাজাপুর উপজেলা এলজিইডি’র প্রকৌশলী মোঃ লুৎফর রহমান জানান, বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। বরাদ্দ পেলে সংস্কার কাজ করা হবে।