মেইন ম্যেনু

রাণীনগরে ভূমি অফিসের সহকারী কমিশনার পদ শুন্য থাকায় কাজ স্থবির হয়ে পড়েছে

নওগাঁর রাণীনগর উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনের পদটি দীর্ঘ প্রায় সাড়ে ৩ বছর যাবত শুন্য থাকায় উপজেলা ভূমি অফিসের কাজ স্থবির হয়ে পড়েছে।

জানা যায়, গত ৫আগষ্ট ১২ইং তারিখে তৎকালীন সহকারি কমিশার (ভূমি) নূর উদ্দিন আল-ফারুক অন্যত্র বদলী হওয়ার পর থেকে প্রায় সাড়ে ৩ বছর ধরে এ উপজেলা সহকারি কমিশার (ভূমি) এর পদটি শুন্য হলে উপজেলা নির্বাহী অফিসার দায়িত্বভার গ্রহণ করেন।

উপজেলার সার্বিক দায়িত্ব পালনের পর অতিরিক্ত ভূমি প্রশাসনের দায়িত্ব পালন করা নির্বাহী কর্মকর্তার পক্ষে মাত্রাতিরিক্ত বোঝা হয়ে দাড়িয়েছে। মাসের কর্মদিবস গুলির মধ্যে ১দিনের জন্যও উপজেলা নির্বাহী অফিসারের পক্ষে ভূমি অফিসে রায় ভূমি প্রশাসনের সার্বিক দায়িত্ব পালন করার মত সুযোগ থাকেনা। ফলে ভূমি অফিসের সকল কর্মচারীদেরকে সামান্য প্রয়োজনে কিংবা একটি সহির জন্য ছুটে যেতে হয় নির্বাহী কর্মকর্তা অফিসে। সেখানে গিয়েই কাজ হয়না হয়তো নির্বাহী কর্মকর্তার বাস্ততার কারনে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করে স্বাক্ষর করে নিতে আসতে হয়।

এদিকে কর্মচারীগনও একজনের কাজের জন্য যেতে চায়না উপজেলা অফিসে। ফলে ভোগান্তি হচ্ছে সাধারণ জনগন। এদিকে ভুমি অফিসের কাননগোর পথ দীর্ঘদিন যাবৎ শুন্য রয়েছে। ফলে জমি সংক্রান্ত কাজে নানান ভোগান্তির শিকার হচ্ছে রাণীনগর উপজেলা বাসী।

তাই সুধী মহলের দাবি জন দূর্ভোগ লাঘভ করার লক্ষে যত তাড়াতাড়ি সম্ভব এই উপজেলায় সহকারি কমিশার (ভূমি)ও কাননগো’র শূন্য পদ পূরণ করতে নওগাঁ জেলা প্রশাসন ও বিভাগী কমিশনার প্রতি সুনজর কামনা করেছেন।