মেইন ম্যেনু

রাণীনগর ও আত্রাইয়ে ২ জেএমবি সদস্য বাবু ও মিলন গ্রেফতার

কাজী আনিছুর রহমান, রাণীনগর (নওগাঁ) সংবাদদাতা : নওগাঁর রাণীনগর ও আত্রাই থানা পুলিশ পৃথক অভিযান চালিয়ে ২জেএমবি’র সদস্যকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলেন রাণীনগর উপজেলার সিম্বা গ্রামের কছিমউদ্দিনের ছেলে খালিকুর রহমান বাবু (৪৫) ও আত্রাই উপজেলার মহাদীঘি গ্রামের আব্দুল মালেক মহুরীর ছেলে মুঞ্জুরুল ইসলাম মিলন (৪২)।

রাণীনগর থানার ওসি আব্দুল লতিফ খান জানান, মঙ্গলবার সকালে অভিযান চালিয়ে খালিকুর রহমান বাবুকে সিম্বা বাজার থেকে গ্রেফতার করা হয় । সে নওগাঁ রাণীনগর উপজেলার সিম্বা গ্রামের আলোচিত রাণীনগর উপজেলার যুবলীগ নেতা খেজুর হত্যা মামলাসহ একাধিক মামলার আসামী ও বাংলা ভাইয়ের অন্যতম সহযোগী ও জেএমবি’র সক্রীয় সদস্য। বাবুর সাম্প্রতিক গতিবিধি সন্দেহজনক হওয়ায় এবং নাশকতায় জড়িত থাকতে পারে এমন সন্দেহে তাকে গ্রেফতার করা হয়েছে।

অপর দিকে আত্রাই থানার ওসি বদরুদ্দোজা জানান, বিশেষ অভিযানে শুক্রবার বেলা ১২টার দিকে উপজেলার বারুনীতলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। মিলন নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন (জেএমবি) সদস্য। তার বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনের ৪ (খ) তৎসহ অস্ত্র আইনের ১৯ (চ)সহ ৫টি মামলা রয়েছে।

গ্রেফতারকৃত মুঞ্জুরুল ইসলাম মিলন ২০০৪ সালে সর্বহারে নিধন নামে বাংলাভাইয়ের (জেএমবি) তান্ডব অর্থাৎ খুন, নির্যাতন, ঘর-বাড়ি লুটপাট করার সময় সক্রিয় অংশগ্রহণ করে। মঞ্জুরুল ইসলাম মিলন এলাকায় গতিবিধি সন্দেজনক হওয়ায় এবং নাশকতামূলক কর্মকান্ডের জড়িত থাকতে পারে এমন সন্দেহ তাকে গ্রেফতার করা হয়েছে বলে আত্রাই থানার ওসি জানান।