মেইন ম্যেনু

রাণীশংকৈল ডিগ্রী কলেজে একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল ডিগ্রি কলেজের ১৪ সেপ্টেম্বর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের, ঠাকুরগাঁও জেলার, বাস্তবায়নে মাননীয় জাতীয় সংসদ সদস্য ঠাকুরগাঁও-৩, জনাব অধ্যাপক মোঃ ইয়াসিন আলী (এমপি) চারতলা ভীত বিশিষ্ট দ্বিতল একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

এ সময় উপস্থিত ছিলেন অত্র কলেজের অধ্যক্ষ তাজুল ইসলাম, আওয়ামীলীগ সভাপতি ও অধ্যাপক সইদুল হক, সহ-সভাপতি সফিকুল আলম প্রভাষক, অধ্যাপক আনোয়ারুল ইসলাম, বিএনপি সম্পাদক আতাউর রহমান, অভিভাবক সদস্য জমিরুল ইসলাম, কুসমত আলী, রেজাউল করিম মুকুল প্রভাষক, কামাল উদ্দীন ও অত্র কলেজের শিক্ষক, ছাত্র- ছাত্রী, কর্মচারী ও সাংবাদিক বৃন্দ।

জানা গেছে স্থাপনাটি তৈরি করতে ১ কোটি ২৯ লক্ষ টাকা বাজেট বরাদ্দ দেওয়া হয়েছে। রাণীশংকৈলের মত বৃহৎ এই প্রতিষ্ঠানটি এক ধাপ এগিয়ে অনার্স কলেজে উন্নিত হয়েছে যা রাণীশংকৈল বাসিকে শিক্ষার আলোয় আলোকিত করতে এই প্রতিষ্ঠানটি অন্যতম। এই এলাকার মানুষ মনে করছে প্রতিষ্ঠানটি জাতীয়করণের মাধ্যমে তার নিজেস্ব সম্মান ফিরে পাবে।

ঠাকুরগাঁওয়ের বে-সরকারি কলেজের মধ্যে শিল্প, সাহিত্য, সংস্কৃতিতে এক ধাপ এগিয়ে আছে রাণীশংকৈল ডিগ্রী কলেজ। এই কলেজে অর্নাসে পড়তে আসা ছাত্র-ছাত্রীদের থেকে জানা গেছে পড়া লেখার মান সহ শিক্ষকদের প্রতিনিয়ত ক্লাস হয়ে আসছে। যা ঐ কলেজের আগামী দিনে আরো শিক্ষার মান বৃদ্ধিতে যথেষ্ট ভূমিকা রাখবে।

অভিভাবক সদস্য কুসমত আলী বলেন, ঐতিহ্যবাহী এই কলেজটি দিকে সরকারের দৃষ্টি দেওয়া একান্ত জরুরি। কারণ উত্তরবঙ্গের অন্যতম বৃহৎ প্রতিষ্ঠান হিসাবে এই কলেজটি জাতীয়করণ হওয়া উচিত বলে আমি মনে করি’।