মেইন ম্যেনু

রাণীশংকৈল প্রেসক্লাব(পুরাতন)-এ তথ্যগ্রহণে অবহিতকরন সভা অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল প্রেসক্লাব(পুরাতন) তথ্যের অবাধ প্রবাহ জনগনের তথ্য অধিকার নিশ্চিতকরন “প্রেস বিফ্রিং” সভায় সভাপতি কুসমত আলীর সভাপতিত্বে বর্তমান সরকারের সাফল্যের “ভিশন-২০২১” এর উপর প্রেস বিফ্রিং সভায় উপস্থিত ছিলেন প্রধান অতিথি হিসাবে ঠাকুরগাঁও জেলা তথ্য অফিসার হাসান পারভেজ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাব সাধারন সম্পাদক সফিকুল ইসলাম শিল্পী, সাংগঠনিক সম্পাদক সোহরাব হোসেন, হুমায়ুন কবির সহ প্রেসক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ। এ সময় জেলা তথ্য অফিসারের পরবর্তী পরিকল্পনায় আগামীতে চলচিত্র প্রদর্শন ও সঙ্গীতানুষ্ঠান সহ ব্যাপক প্রস্ততিমূলক আলোচনা গৃহিত হয়।

বক্তব্যে সাংবাদিক ও প্রভাষক সফিকুল ইসলাম শিল্পী বলেন- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সংবিধানে চিন্তা, বিবেক ও বাক স্বাধীনতা নাগরিকগনের অন্যতম মৌলিক অধিকার হিসাবে স্বীকৃত এবং তথ্য প্রাপ্তির অধিকার এরই একটি অবিচ্ছেদ্য অংশ।

জনগনের ক্ষমতায়ন, সরকারী ও বেসরকারী সংস্থার স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি, দুর্নীতি হ্রাস ও সুশাসন প্রতিষ্ঠায় তথ্যের অবাধ প্রবাহ এবং জনগনের তথ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত করতে ২৯ মার্চ ২০০৯ জাতীয় সংসদে তথ্য অধিকার আইন ২০০৯ পাস করা হয়েছে এবং ৫এপ্রিল ২০০৯ কার্যকর হয়।
সরকার দেশের জন্য কাজ করে যাচ্ছেন এবং এই সুনাম ধরে রাখার দায়িত্ব আমাদের সকল স্তরের নাগরিকের।