মেইন ম্যেনু

রাতেই মহানগর আওয়ামী লীগের কমিটি ঘোষণা

ঢাকা মহানগর আওয়ামী লীগের উত্তর ও দক্ষিণের পূর্ণাঙ্গ কমিটি আজ (বুধবার) রাতেই ঘোষণা করা হতে পারে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুড়িগ্রাম থেকে ফিরে অনুমোদন করলেই কমিটি ঘোষণা করা হবে। আওয়ামী লীগের একাধিক দায়িত্বশীল সূত্র এ তথ্য জানিয়েছে।

সূত্র জানিয়েছেন, ১ সেপ্টেম্বর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির খসড়া আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জমা দেন উত্তরের সমন্বয়ক ও আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফারুক খান এবং দক্ষিণের সমন্বয়ক, আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক।
মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি ও উপদেষ্টা পরিষদের এক যৌথসভায় মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি নিয়ে আলোচনা হয়।

আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা ফিরলেই উত্তরের ও দক্ষিণের সমন্বয়ক এবং দলের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ গণভবনে গিয়ে দলীয় প্রধানের সঙ্গে পূর্ণাঙ্গ কমিটি নিয়ে দেখা করবেন। দলীয় প্রধান সম্মতি দিলেই পূর্ণাঙ্গ কমিটি সংবাদ বিজ্ঞপ্তি আকারে গণমাধ্যমে পাঠানো হবে।

দলের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ বুধবার দুপুরে বলেন, ‘মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি আমি পেয়েছি। নেত্রী ঢাকায় আসলেই উনার কাছে দেবো। নেত্রীর অনুমোদন পেলেই কমিটি ঘোষণা করা হবে।’

এদিকে বুধবার দুপুরে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সমন্বয়ক ও দলটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) ফারুক খান জানান, কমিটি আমরা জমা দিয়েছি। নেত্রী অনুমোদন করলেই দলের দফতর সম্পাদক বিষয়টি জানাবে।

উল্লেখ্য, ২০১২ সালের ২৭ ডিসেম্বর ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। চলতি বছরের ১০ এপ্রিল ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর-দক্ষিণের সভাপতি, সাধারণ সম্পাদক নির্বাচিত করে ঘোষণা দেওয়া হয়। ওই দিন ঢাকা শহরের অন্তর্গত থানা, ওয়ার্ড, ইউনিয়নের কমিটি ঘোষণা করা হয়।