মেইন ম্যেনু

রাতের রূপচর্চাও হোক নিরাপদ উপায়ে

ত্বকের দাগ দূর এবং উজ্জ্বলতা বৃদ্ধির জন্য রাতের রূপচর্চাকে সব সময়কার সঙ্গী ভাবা হয়। নিয়মিত ত্বকচর্চা সৌন্দর্য ধরে রাখতে সহায়তা করে। তাই রূপসচেতনরা চটপট রূপচর্চার কাজটি সেরে নেন। অনেকে সেজন্য সস্তা বা দামি ব্র্যান্ডের নাইট ক্রিম ব্যবহার করে থাকেন। এগুলো অধিকাংশ সময় ত্বকের জন্য ক্ষতির কারণ হতে পারে। সঠিক যত্ন নিশ্চিত করতে বেছে হবে প্রাকৃতিক উপায়। তাছাড়া রাতের রূপচর্চাটি সূর্যের আলো বা গরমে ত্বককে ক্ষতির হাত থেকে দূরে থাকতে পারে টানা ৮ থেকে ১০ ঘণ্টা সময়। তাই এক নজরে দেখে নিন নিরাপদ উপায়ে রাতের রূপচর্চার টিপস।

– ফেসওয়াশ দিয়ে মুখ খুব ভালো করে পরিষ্কার করে তোয়ালে দিয়ে মুছে নিন।

– যদি স্বাভাবিক বা তৈলাক্ত ত্বক হয়, তাহলে লেবুর রস সরাসরি মুখের কালো দাগে লাগিয়ে নিন। লেবুর রসের সঙ্গে সামান্য মধুও মিশিয়ে নিতে পারেন। তারপর শুকাতে দিন। এবার লেবুর রস মুখে নিয়েই ঘুমিয়ে যান। স্বাভাবিক বা তৈলাক্ত ত্বকে কোনো সমস্যা হবে না। সকালে ঠাণ্ডা পানি দিয়ে মুখ মুছে নিলেই হবে।

– আর যদি শুষ্ক বা সেনসিটিভ ত্বক হয়, তাহলে লেবুর রসের সঙ্গে মুলতানি মাটি ও মধু মিশিয়ে নিন। এই মিশ্রণ পরিষ্কার মুখে লাগিয়ে ৩০ মিনিট রাখুন। তারপর ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে ত্বকের কালো দাগ মিলিয়ে যাবে।

সতর্কতা

ত্বকে লেবুর রস দেয়ার পর যদি কোন রকম অস্বস্তি অনুভব করেন, তাহলে অবিলম্বে মুখে ধুয়ে ফেলুন এবং পুনরায় ব্যবহার করবেন না।



« (পূর্বের সংবাদ)