মেইন ম্যেনু

রাতে মাঠে নামছে অ্যাটলেটিকো-ম্যানসিটি

ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম সেরা দল ম্যানচেস্টার সিটি। কিন্তু ইউরোপের অন্যতম সেরা বলা যাবে কি তাদের? সিটির সামনে প্রশ্নচিহ্ন এজন্যই যে কয়েক যুগ পেরিয়ে গেল, কিন্তু ইউরোপ সেরার লড়াই চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে ওঠা হয়নি তাদের!

এবার সিটির সেই দুঃখ ঘুঁচতে পারে বলে মনে করেন অনেকেই। সহজ প্রতিপক্ষ ডায়নামো কিয়েভকে পাওয়ায় হয়তো জয়ের স্বপ্নই দেখছেন কোচ ম্যানুয়েল পেলেগ্রিনি। কিন্তু মাঠে সেই স্বপ্ন বাস্তবায়িত করতে পারবেন কি আগুয়েরো-কোম্পানিরা? সিটিভক্তদের কৌতূহল এমনই। আজ রাত পৌনে ২ টায় এনএসকে অলিম্পিক স্টেডিয়ামে কিয়েভের মুখোমুখি হবে ম্যানসিটি। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে টেন অ্যাকশন।

সহজ প্রতিপক্ষ বলে নয়, ইতিহাস গড়তে হলে সাবধানেই পা ফেলতে হবে পেলেগ্রিনির শিষ্যদের। গত ম্যাচে চেলসির কাছে ৫-১ ব্যবধানে হেরে অনেকটা বিপর্যস্ত সিটি! আসলে ব্যাপারটা কিন্তু তেমন নয়। চেলসির সঙ্গে মশকারা করতে গিয়েই এমনভাবে ধরাশায়ী হয়েছে সিটি? লিগের অন্যতম শক্তিশালী দল চেলসির বিপক্ষে অনূর্ধ্ব-১৯ দলের ৬ জন ফুটবলারকে মাঠে নামিয়ে দেন পেলেগ্রিনি। পুরস্কারটা তিনি পেয়ে গেছেন হাতেনাতেই। পাঁচ গোল হজম করে লিগ শিরোপা জয়ে এক ধাপ পিছিয়ে পড়েছে সিটি।

আজকের ম্যাচে সেটা করবেন না পেলেগ্রিনি। কিয়েভকে নেবেন না হালকাভাবে। ইউক্রেনের দলটির বিপক্ষে সর্বশক্তি দিয়েই লড়বে লড়বে সিটি। পেলেগ্রিনি জানালেন, চেলসির হার চ্যাম্পিয়নস লিগে কোনো প্রভাব ফেলবে না। তিনি বলেন, ‘আমি মনে করি না যে চেলসির খেলার সঙ্গে কিয়েভের বিপক্ষের ম্যাচের কোনো মিল থাকবে। দুর্ভাগ্যবশত আমরা চেলসির বিপক্ষে আত্মঘাতী সিদ্ধান্ত নিয়েছিলাম। আমরা পেছনে তাকাতে চাই না।’

অপর ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদ খেলবে পিএসভির বিপক্ষে। রাত পৌনে ২ টায় শুরু হওয়া ম্যাচটি সম্প্রচারিত হবে টেন স্পোর্টসে। গ্রুপপর্বের সব ম্যাচ জেতা পিএসভিকে তাই সমীহ না করে উপায় নেই। অ্যাটলেটিকোর কোচ দিয়েগো সিমিওনে যেমন বললেন, ‘প্রতিপক্ষ হিসেবে পিএসভি অনেক শক্তিশালী দল। তারা দারুণ ফর্মে রয়েছে। ম্যাচটি আমাদের জন্য কঠিনই হবে।’