মেইন ম্যেনু

রাবিতে ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু বৃহস্পতিবার

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালেয় (রাবি) আগামী বৃহস্পতিবার থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে চারদিনব্যাপী আন্তজার্তিক ছায়া জাতিসংঘ সম্মেলন ‘ইউনিস্যাব মান ২০১৬।’ মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ইউনিস্যাবের রাজশাহী বিভাগের শাখার কো-অর্ডিনেটর জাওয়াদ আমীন।

ইউনাইটেড নেশন্স ইয়ুথ এন্ড স্টুডেন্টস এসোসিয়েশন অব বাংলাদেশ (ইউনিস্যাব) রাজশাহী বিভাগীয় শাখার উদ্যোগে আয়োজিত সম্মেলনের উদ্বোধন করবেন অনুষ্ঠানের প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এম.পি। সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠিত হবে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের ড. কাইছার রহমান চৌধুরী মিলানায়তনে।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. এম মিজানুর রহমান ও ইউএনআইসি’র ঢাকার অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন ইউনিস্যাব বাংলাদেশ এর প্রেসিডেন্ট জনাব মুহাম্মদ মামুন মিয়া।

‘বৈশ্বিক সম্প্রদায়ের অর্থনৈতিক ও পরিবেশগত লক্ষ্যসমূহের সামঞ্জস্য বিধানকরণ’ প্রতিপাদ্যে রাবির সিনেট ভবন ও ৬টি সম্মেলন কক্ষে সম্মেলনগুলো অনুষ্ঠিত হবে। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৩০০ জন শিক্ষার্থী এ সম্মেলনে অংশ নেবে। অংশগ্রহণকারীরা ৬টি ভিন্ন কমিটিতে নির্দিষ্ট এজেন্ডার আলোকে আন্তজার্তিক বিষয় বা সমস্যাগুলো ও সমাধান নিয়ে আলোচনা করবেন।#

সম্মেলনের শেষ দিনে কমিটি সেশন শেষে সাধারণ পরিষদে রেজুলেশন পাশ হবে এবং সম্মেলন শেষে অংশগ্রহণকারীদের মাঝে সার্টিফিকেট ও অ্যাওয়ার্ড প্রদান করা হবে।