মেইন ম্যেনু

রাবিতে তনু হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি: তনু হত্যার বিচারের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থীরা। রবিবার বেলা ১২টায় রবীন্দ্র ভবনের সামনে এ মানববন্ধনের আয়োজন করেন তারা।

বিভাগের সভাপতি ড.মো. আওয়াল হোসেন মোল্যার সভাপতিত্বে মানববন্ধনে বক্তারা বলেন, তনুর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। কোন মেয়েকে ধর্ষণের পর হত্যার ঘটনা সত্যিই জঘন্য অপরাধ। এ হত্যাকান্ডের মধ্য দিয়ে আমরা দেখলাম এদেশে একজন নারী কতটা অনিরাপদ। একজন নারীকে সব সময় চিন্তিত থাকতে হয় তার জীবন নিয়ে। আর কত নারী অপমানিত-নির্যাতিত হবে? এরূপ ধর্ষণ ও হত্যাকান্ডের দৃষ্টান্তমূলক শাস্তি হ্ওয়া উচিত।

মানববন্ধনে লোক প্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষাথী আবু বক্কর সিদ্দিক বলেন, ‘এটা একটি অনাকাক্সিক্ষত ঘটনা। সরকারের উচিত এ ঘটনার সুষ্ঠ তদন্ত করে দ্রুত বিচারের ব্যবস্থা করা। আমরা এ ধর্ষণ ও হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

উল্লেখ্য, রবিবার রাতে কুমিল্লা পাওয়ার হাউসের কাছের জঙ্গল থেকে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী সোহাগী জাহান তনুর গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ।