মেইন ম্যেনু

রাবিতে পিস্তল নিয়ে কাড়াকাড়ি ছাত্রলীগের নেতাকর্মীর

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে পিস্তল নিয়ে কাড়াকাড়ির ঘটনা ঘটেছে। মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে বিশ্ববিদ্যালয়ের শের-ই-বাংলা হলে এ ঘটনা ঘটে।

ছাত্রলীগ সূত্রে জানা যায়, সোমবার বাইরে বেড়াতে যাওয়ার কথা বলে রাবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম সাদ্দামের ব্যবহৃত পিস্তল নেয় ছাত্রলীগ কর্মী অনিক মাহমুদ বনি। এরপর তাদের দুজনের মধ্যে ব্যক্তিগত বিষয় নিয়ে সামান্য ঝামেলা হয়।

পরে মঙ্গলবার সন্ধ্যায় সাদ্দাম বনির কাছে তার অস্ত্র ফেরত চান। কিন্তু বনি তা দিতে অস্বীকৃতি জানালে এ নিয়ে তাদের মধ্যে বাকবিত-া হয়। এসময় অস্ত্র নিয়ে তাদের দুজনের মধ্যে কাড়াকাড়িও হয়। অস্ত্র ফেরত না দেয়ায় সাদ্দাম বনিকে তার রুমে আটকে রাখার চেষ্টা করেন। তবে বনি সাদ্দামের হাতে কামড় দিয়ে বেরিয়ে আসে।

পরে আবারো সাদ্দাম তার অস্ত্র ফেরত চাইলে বনি তাকে গুলি করবে বলে হুমকি দিয়ে হল থেকে চলে যান। তবে এসময় বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ঘটনার পর পরই হলে পুলিশ আসায় পরিস্থিতি স্বাভাবিক ছিল।

এদিকে, ঘটনার পর রাবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু ও সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লব হলে আসেন। ঘটনাটি তারা মীমাংসার চেষ্টা করলে বনি হলে না আসায় তা সম্ভব হয়নি।

অস্ত্রের বিষয়টি অস্বীকার করে বনি বলেন, হলের ২০৫ নম্বর কক্ষে ছাত্রলীগের শিক্ষার্থী তোলার সামান্য এক ইস্যু নিয়ে সাদ্দাম আমাকে হুমকি দেয়। এসময় সে আমার সাথে থাকা ছাত্রলীগ নেতা জ্যাককে মারধর করে। এরই এক পর্যায়ে সাদ্দামের হাতে আঘাত লাগে।

অন্যদিকে পাল্টা অভিযোগ করে সাদ্দাম বলেন, বনি আমার পিস্তল চুরি করে নিয়ে যায়। সন্ধ্যায় আমি পিস্তল চাইলে সে তা দিতে অস্বীকৃতি জানায়। এসময় ধস্তাধস্তি হয়। এক পর্যায়ে সে আমার হাতে কামড় মারে ও গুলি করে দিতে চায়।