মেইন ম্যেনু

রাবিতে প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ-সমাবেশ

নারায়ণগঞ্জের তুলারামপুর কলেজে প্রগতিশীল ছাত্রজোটের ওপর হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রগতিশীল ছাত্রজোট শাখা বিক্ষোভ সমাবেশ করেছে । বৃহস্পতিবার বেলা ১২টার দিকে ক্যাম্পাসে বিক্ষোভ-মিছিল শেষে একটি সংক্ষিপ্ত সমাবেশ করে তারা।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের ডীনস্ কমপ্লেক্সের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে টুকিটাকি চত্বরে একটি সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন, রাবি ছাত্র ফেডারেশনের সভাপতি ফারুক ইমন, ছাত্রফ্রন্টের সভাপতি আলমগীর হোসেন সুজন, ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মিনহাজুল আবেদীন, ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক দিলীপ রায় প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, নারায়ণগঞ্জের তুলারামপুর কলেজে বুধবার প্রগতিশীল ছাত্রজোট ক্যাম্পাসে শিক্ষার বাণিজ্যিকীকরণ, ভর্তি বানিজ্য, হল দখলসহ নানা অনিময়ের বিরুদ্ধে আন্দোলন করছিল। এসময় কলেজ অধ্যক্ষকে স্মারক লিপি করতে গেলে ছাত্রলীগ ও শামীম ওসমান গ্রুপের হামলায় আহত হন প্রগতিশীল ছাত্রজোটের সজল বড়াইসহ আরো ১৫ জন নেতাকর্মী। ঘটনাস্থলে পুলিশ উপস্থিত থাকা সত্বেও তারা নীরব ভূমিকা পালন করে। প্রগতিশীল ছাত্রজোটের যৌক্তিক আন্দোলনের ওপর এ হামলার ঘটনায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তারা আরো বলেন, আমরা গণতান্ত্রিক ক্যাম্পাস চাই। শিক্ষার বাণিজ্যিকীকরণের মাধ্যমে দেশের বিশ্ববিদ্যালয় ও কলেজ ধ্বংস করা হচ্ছে। ইউজিসি’র কৌশল পত্রের মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার বাণিজ্যিকীকরণের অপচেষ্টা চালানো হচ্ছে। আর এর সাথে যুক্ত হয়েছে সুবিধাবাদী বিভিন্ন রাজনৈতিক ছাত্র সংগঠনসমূহ। আমরা আর নিন্দা জানাবো না পাল্টা আঘাতের মাধ্যমে প্রতিরোধ গড়ে তুলবো।

সমাবেশটি সঞ্চালনা করেন রাবি ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক জারিফ মুহিব অয়ন।