মেইন ম্যেনু

রাবিতে বার্ষিক চারুকলা প্রদর্শনী ২৬ মার্চ

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আগামি ২৬ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বার্ষিক চারুকলা প্রদর্শনী-২০১৫’। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় চারুকলা বিভাগে এক সংবাদ সমে¥লনে লিখিত বক্তব্যে এসব কথা জানান প্রদর্শনীর আহ্বায়ক আমিরুল ইসলাম রানা।

তিনি আরো জানান, ওই দিন সকাল ১০ টায় প্রদর্শনীর উদ্বোধন করবেন উপমহাদেশের প্রখ্যাত কথা সাহিত্যিক অধ্যাপক হাসান আজিজুল হক। প্রতি বছর ২৯ শে ডিসেম্বর শিল্পাচার্য জয়নুল আবেদীনের জন্মদিন ও চারুকলা বিভাগের প্রতিষ্ঠা উপলক্ষে প্রদর্শনীর আয়োজন করার কথা থাকলেও বিভিন্ন প্রতিকূলতার কারণে আগামী ২৬ মার্চ থেকে ৩১ শে মার্চ এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

উদ্বোধনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাবির উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপ-উপাচার্য চৌধুরী সারওয়ার জাহান ও রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার শ্রী অভিজিৎ চট্টোপাধ্যায়।

প্রদর্শনীতে চারুকলা অনুষদের তিনটি বিভাগের চারশতাধিক চিত্রকর্ম প্রদর্শিত হবে এবং সবার জন্য উন্মুক্ত থাকবে। এছাড়া প্রদর্শনীতে সৃজনশীল কাজের জন্য শিক্ষার্থীদের ৭ টি বিভাগ থেকে মোট ৩১ টি পুরস্কার দেয়া হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন গ্রাফিক্স ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের অধ্যাপক টি এম এম নূরুল মোদ্দাসের চৌধুরী।