মেইন ম্যেনু

রাবিতে সিফাত হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী ওয়াহিদা সিফাত হত্যা মামলার সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধন করেছেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার বেলা ১১ টায় বিভাগের সামনে বিভাগের উদ্যোগে এ মানববন্ধন থেকে হত্যার ঘটনায় জড়িতদের শাস্তি দাবি করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ওয়াহিদা সিফাত হত্যার দীর্ঘদিন পার হলেও বিচারিক পক্রিয়া নিয়ে চলছে গড়িমসী। নির্দোষ একজন মানুষকে এভাবে নৃশংসভাবে হত্যা করে আত্মহত্যা নামে চালিয়ে দেওয়ার অপচেষ্টা চালানো হচ্ছে। আর কতদিন এভাবে মামলা ঝুলিয়ে রাখা হবে।

মানববন্ধন থেকে হত্যাকাণ্ডে জড়িত সিফাতের সন্ত্রাসী ¯স্বামী ও শশুর বাড়ির লোকজনদের দ্রুত শাস্তির দাবি জানানো হয়।

বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আলী রমজানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পাণ্ডে, সহযোগী অধ্যাপক মশিহুর রহমান, সহকারী অধ্যাপক দিল আফরোজা খাতুন, ড. মো. মোজাম্মেল হোসেন বকুল, মাহাবুর রহমান, প্রভাষক মামুন আ. কাইয়ুম, বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মাহাবুব আলম, চতুর্থ বর্ষের শিক্ষার্থী রফিকুল ইসলাম, দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী অধরা মাধুরী পরমা প্রমূখ।

গত ২৯ মার্চ সন্ধ্যায় রাজশাহী মহানগরীর মহিষবাথান এলাকায় অ্যাডভোকেট মোহাম্মদ হোসেন রমজানের বাড়িতে রহস্যজনক মৃত্যু হয় গৃহবধূ ওয়াহিদা সিফাতের। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন ছিল। এ ঘটনায় ৬ এপ্রিল সিফাতের স্বামী মোহাম্মদ আসিফ ওরফে পিসলিকে প্রধান আসামি করে সিফাতের চাচা বাদী হয়ে রাজপাড়া থানায় হত্যা মামলা দায়ের করেন।