মেইন ম্যেনু

রাবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের হীরক জয়ন্তী পালিত

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি: নানা আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীরা ৬০ বছর পূর্তিতে হীরক জয়ন্তী ও অ্যালামনাই উদযাপন করছে । শনিবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলাভবনের সামনে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনব্যাপী এ অনুষ্ঠানের শুরু হয়।

এরপর হীরক জয়ন্তী ও অ্যালামনাই সম্মেলনে অংশগ্রহণকারীদের একটি শোভাযাত্রা বিভাগের সামনে থেকে শুরু হয়ে কাজী নজরুল ইসলাম মিলনায়তনে গিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

উদ্বোধনীতে বিভাগের সভাপতি অধ্যাপক মো. আজিজুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন। এতে বিশেষ অতিথি ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোহাম্মদ ফায়েকউজ্জামান, রাবি উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, কলা অনুষদের অধিকর্তা অধ্যাপক খন্দকার ফরহাদ হোসেন ও প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-২ মো. সাইফুজ্জামান শেখর। অনুষ্ঠানে অ্যালামনাই বক্তা ছিলেন ইমেরিটাস অধ্যাপক এ কে এম ইয়াকুব আলী। বিভাগের শিক্ষক অধ্যাপক মো. ফজলুল হক ও ড. মোছা. আশীয়ারা খাতুনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, অধ্যাপক এম এ বারী ও শুভেচছা বক্তব্য দেন, কাঁকনহাট পৌরসভার মেয়র মো. আব্দুল মজিদ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন প্রধান অতিথির বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা সেই শিক্ষার্থী যাদের যতটা সম্ভব নিজেদের সমৃদ্ধ করতে হবে, কারণ পৃথিবীতে প্রতিযোগিতা দিন দিন বাড়াছেই। এজন্য শিক্ষার্থীদের গবেষণা ও প্রতিযোগিতামূলক শিক্ষায় নিজেদের সমৃদ্ধি অর্জন করতে হবে।

আয়োজিত কর্মসূচির মধ্যে দুপুর ১২টায় স্মৃতিচারণ, বিকেল ৪টায় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভা ও কমিটি গঠন ও ৫টা ১০ মিনিটে সাংস্কৃতিক অনুষ্ঠান।