মেইন ম্যেনু

রাবির নাট্যকলা বিভাগে এডিটিং প্যানেল উদ্বোধন

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নাট্যকলা বিভাগে একটি অডিও-ভিজ্যুয়াল এডিটিং প্যানেল স্থাপন করা হয়েছে। বুধবার দুপুরে বিভাগের এডিটিং ল্যাবে এটি উদ্বোধন করেন রাবি উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন।

এই প্যানেলের মাধ্যমে বিভিন্ন অডিও-ভিজ্যুয়াল প্রযোজনা সম্পাদনা করা যাবে। বিভাগের স্নাতক ও স্নাতকোত্তর মিডিয়া স্টাডিজ কোর্সের ব্যবহারিক কার্যক্রমে প্যানেলটি কার্যকর ভূমিকা রাখবে। এটি স্থাপনে প্রায় ৪ লক্ষ টাকা ব্যয় হয়েছে।

এডিটিং প্যানেলটি উদ্বোধনকালে রাবি উপাচার্য বলেন, নাট্যকলার মিডিয়া স্টাডিজ কোর্সের মতো প্রয়োগমুখী ও নিরীক্ষাধর্মী শিক্ষা-গবেষণা কার্যক্রমে আধুনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার অত্যন্ত প্রয়োজন। নাট্যকলা বিভাগের মিডিয়া স্টাডিজ কোর্সের আধুনিকায়ন কার্যক্রমে অডিও-ভিজ্যুয়াল এডিটিং প্যানেল ব্যবহার তারই স্বাক্ষর। এর মাধ্যমে বিভাগ থেকে প্রযোজিত বিভিন্ন নাটক, বিজ্ঞাপন ইত্যাদি সম্পাদনায় উৎকর্ষ সাধন করা যাবে বলে তিনি উল্লেখ করেন। আগামীতে কোর্স-কারিকুলাম আধুনিকায়নের মাধ্যমে বিভাগটি সংশ্লিষ্ট ক্ষেত্রে বিশেষ স্থান অধিকার করবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে কলা অনুষদের অধিকর্তা অধ্যাপক এফ এম এ এইচ তাকী, বিভাগের সভাপতি ড. মো. শাহরিয়ার হোসেনসহ বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।