মেইন ম্যেনু

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় :

রাবি শিক্ষক হত্যার প্রতিবাদে শিক্ষকদের অবস্থান কর্মসূচী ও প্রতীকী অনশন

মোঃ ওয়াহিদুল ইসলাম, জাককানইবি প্রতিনিধি : অন্যায়ের সঙ্গে আপোসহীন এবং সংস্কৃতিমনা রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষকের হত্যার তীব্র নিন্দা ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আজ ২৭ এপ্রিল ২০১৬ ইং বুধবার বেলা ১২টায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি অবস্থান কর্মসূচী ও প্রতিকী অনশন করেছে।

আজ বুধবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচী ও প্রতিকী অনশন করা হয়েছে।

অবস্থান কর্মসূচী ও প্রতিকী অনশনে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  প্রফেসর ড. মোহীত উল আলম, ট্রেজারার প্রফেসর এ.এম.এম.শামসুর রহমান, রেজিস্ট্রার (দায়িত্ব প্রাপ্ত) মোঃ ফজলুল কাদের চৌধুরী, শিক্ষক সমিতির সভাপতি মোঃ রুহুল আমিন, সাধারণ সম্পাদক আলফারুন্নাহার রুমা, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান এবং অন্যান্য শিক্ষকগন সহ সাধারণ শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীগন ।

শিক্ষক সমিতির সভাপতি মোঃ রুহুল আমিনের সভাপতিত্বে ও যুগ্ন-সাধারণ সম্পাদক সঞ্জয় কুমার মূখার্জ’র সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম, ট্রেজারার প্রফেসর এ.এম.এম.শামসুর রহমান এবং অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ নজরুল ইসলামসহ প্রমুখ।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোহীত উল আলম বলেন, একজন প্রগতিশীল আলোক বর্তিকার মত উজ্জ্বল জ্ঞানীর নির্মম হত্যায় জাতি আজ উদ্বিগ্ন। যত দ্রুত সম্ভব অপরাধীদের সনাক্ত করে বিচারের আওতায় এনে খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

এসময় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, পরিবহন প্রশাসক, কর্মকর্তা-কর্মচারী এতে অংশগ্রহন করেন।