মেইন ম্যেনু

রাবি শিক্ষার্থী হাশেমের চিকিৎসায় সহায়তা দিন

ইয়াজমি ইসলাম পলাশ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফিন্যান্স এ্যান্ড ব্যাংকিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. হাশেম আলী দুরারোগ্য সিসটেমিক স্কে¬রোসিস (পেশী কাঠিন্য) রোগে আক্রান্ত হয়েছেন। বিশেষজ্ঞ চিকিৎসকদের মতে দুর্লভ এই রোগে কয়েক লাখে একজন আক্রান্ত হয়ে থাকে। তার সুস্থতার জন্য সাত লাখ টাকার প্রয়োজন। হাশেম আলী রাজশাহীর দুর্গাপুর উপজেলার গোপালপুর গ্রামের আব্দুল হানিফের ছেলে। পেশায় পান চাষী এই বাবার পক্ষে ৭ লাখ টাকা যোগাড় করা একেবারেই অসম্ভব।

হাশেমের বিভাগীয় শিক্ষক অধ্যাপক মুনিমুল হক জানান, গত চার মাস ধরে হাশেম রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন আছেন। রামেকের মেডিসিন বিশেষজ্ঞ ডা. আবু শাহীন তাকে চিকিৎসা সেবা দিচ্ছেন। কিন্তু, গত কিছুদিন ধরে তার অবস্থা চরম অবনতির দিকে যাচ্ছে। তাই চিকিৎসক তাকে ভারতের পুনে হাসপাতালের চিকিৎসক ডা. লাল পাথসলে, ডা. রিতুু নায়ের এবং ডা. নির্সাম কানিতের কাছে দ্রুত উচ্চতর চিকিৎসার জন্য রেফার করেছেন। এতে চিকিৎসা বাবদ তার প্রায় ৭ লাখ টাকা প্রয়োজন।
হাশেমের বিভাগীয় শিক্ষক অধ্যাপক মুনিমুল হক সমাজের বিত্তবান এবং স্বচ্ছল ব্যক্তিবর্গের কাছে তার চিকিৎসার জন্য সাহায্যর হাত বাড়িয়ে দেয়ার আহবান জানিয়েছেন। আর্থিক সাহায্য পাঠানোর ঠিকানা, মুনিমুল হক, সঞ্চয়ী হিসব নং-০০০০০৩৪১০৪৩১৭, রাজশাহী বিশ^বিদ্যালয় শাখা, অগ্রনী ব্যাংক লি.। অথবা বিকাশ নং-০১৭১৪-১৩৭৬৪২।