মেইন ম্যেনু

রামকৃষ্ণ মিশন যাচ্ছেন না মমতা

বাংলাদেশ সফররত ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের শিডিউলে পরিবর্তন হয়েছে। রামকৃষ্ণ মঠ ও মিশন পরিদর্শনের মাধ্যমে সফরের কর্মসূচি শুরুর কথা ছিল তার। কিন্তু শেষ মুহূর্তে সেটি বাতিল করা হয়েছে। এর ফলে বাংলাদেশ সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাতের মধ্য দিয়ে তার সফর শুরু হবে। শনিবার রামকৃষ্ণ মঠ ও মিশনে তার পরিদর্শনকে ঘিরে সব আনুষ্ঠানিকতা সম্পন্ন হলেও সাড়ে ১১টার নির্ধারিত ওই কর্মসূচি বাতিল করেছেন বলে জানিয়েছেন তার প্রোটেকলের দায়িত্বে থাকা বাংলাদেশ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ ছাড়া তার সফরসঙ্গী হয়ে আসা ভারতীয় সাংবাদিকরা জানান, মুখ্যমন্ত্রী এখানে আসছেন না বলে আমরা জেনেছি। তিনি হোটেল রেডিসন থেকে সরাসরি হোটেল সোনারগাঁয়ে যাবেন। সেখানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করবেন ও যাবতীয় কর্মসূচিতে অংশ নেবেন।

শুক্রবার রাত ৮টা ৩১ মিনিটে মমতাকে বহনকারী এয়ার ইন্ডিয়ার এআই২০৩ নম্বর উড়োজাহাজ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ২৪ ঘণ্টার এ সফরে মমতার সঙ্গে আছেন আরও সাতজন। এদের মধ্যে রয়েছেন রাজ্য সরকারের জ্যেষ্ঠ কর্মকর্তা ও সংবাদকর্মী। কালো পাড়ের সাদা শাড়ি পরিহিত মমতা বিমানবন্দরে অবতরণ করলে তাকে ফুলেল শুভেচ্ছায় অভ্যর্থনা জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। এ সময় তার সঙ্গে ছিলেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার পঙ্কজ শরণসহ পররাষ্ট্র মন্ত্রণালয় ও দূতাবাসের কর্মকর্তারা।

এদিকে, শনিবার সকাল ১০টা ১০ মিনিটে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। ভারতীয় বিমানবাহিনীর বিশেষ উড়োজাহাজ রাজদূত অবতরণের মাধ্যমেই শুরু হলো উদীয়মান বিশ্বশক্তি ভারতের প্রধানমন্ত্রীর ৩৪ ঘণ্টার ঢাকা সফর। শনিবার রাত ৯টা ৪০ মিনিটে এয়ার ইন্ডিয়ার নির্ধারিত ফ্লাইটে ঢাকা ত্যাগ করার কথা রয়েছে মমতার।



(পরের সংবাদ) »