মেইন ম্যেনু

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বৃহস্পতিবার টুঙ্গিপাড়া যাচ্ছেন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে টুঙ্গিপাড়ায় নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এসব কর্মসূচিতে যোগ দিতে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহষ্পতিবার টুঙ্গিপাড়া যাচ্ছেন।

প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ এসএম খুরশিদ-উল-আলমের স্বাক্ষরিত এক ফ্যাক্স-বার্তায় জানানো হয়েছে, সকাল ৯টায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী পৃথক হেলিকপ্টারযোগে ঢাকা থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হবেন এবং সকাল ১০টায় তারা টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে তার প্রতি গভীর শ্রদ্ধা জানাবেন।

এ সময় তিনবাহিনীর একটি চৌকষ দল তাদেরকে গার্ড অব অনার প্রদর্শন করবে। এরপর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সেখানে ফাতেহা পাঠ ও মোনাজাত করবেন।

বেলা পৌনে ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে বঙ্গবন্ধু মাজার কমপ্লেক্সের পাবলিক প্লাজায় আয়োজিত শিশু সমাবেশ, আলোচনা সভা, বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিবেন।

এছাড়াও তিনি মাজার কমপ্লেক্সে আয়োজিত ৭ দিনব্যাপী বই মেলার উদ্বোধন করবেন এবং সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে যোগ দিবেন। দুপুরে নিজ বাসভবনে নামাজ আদায় ও মধ্যাহ্ন বিরতি শেষে বিকেল ৩টায় প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন।

বুধবার বিকেলে জেলা প্রশাসক মো. খলিলুর রহমান জানিয়েছেন, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর এ সফরকে ঘিরে সকল প্রস্তুতি ইতোমধ্যেই শেষ হয়েছে।

পুলিশ সুপার এস এম এমরান হোসেন জানিয়েছেন, টুঙ্গিপাড়া মাজার কমপ্লেক্স ও আশপাশ এলাকাসহ গোপালগঞ্জে কঠোর নিরাপত্তাসহ প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।