মেইন ম্যেনু

রাসিকের বরখাস্তকৃত মেয়র বুলবুল কারাগারে

ব্যুরো প্রধান, রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের বরখাস্ত হওয়া মেয়র বিএনপি নেতা মোসাদ্দেক হোসেন বুলবুল আত্মসমর্পণ করেছেন। রোববার দুপুর ১টার দিকে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তিনি আত্মসমর্পণ করলে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। ১০ মাস পলাতক থাকার পর তিনি আত্মসমর্পণ করলেন।

আদালত সূত্র জানায়, ৭ মার্চ চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মিজানুর রহমান পলাতক মোসাদ্দেক হোসেন বুলবুলের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। সংসদ নির্বাচনের আগেপরে সহিংসতার ঘটনায় দায়ের হওয়া মামলায় হাজিরা না দেওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

২০১৩ সালের সিটি করপোরেশন নির্বাচনে ৪৭ হাজারের বেশি ভোটের ব্যবধানে পরাজিত করেন নগর আ.লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনকে। ২০১৩ সালের সেপ্টেম্বরে দায়িত্ব নেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র হিসেবে।

তবে ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের পর কোণঠাসা হয়ে পড়েন বুলবুল। এ সময় পুলিশ কনস্টেবল সিদ্ধার্থ রায় হত্যা, গাড়ি পোড়ানো, ককটেল হামলাসহ তার নামে ১১টি মামলা হয়।

সিদ্ধার্থ হত্যা মামলার চার্জশিট দেওয়ার পর গত বছরের ৬ মে বুলবুলকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। সেই থেকে পলাতক ছিলেন তিনি।