মেইন ম্যেনু

রিচার জন্য পরিনীতির চোখে জল

২৪ জুলাই শুক্রবার ভারতে মুক্তি পেয়েছে রিচা চাড্ডা অভিনীত নিরজ ঘাইওয়ানের কান চলচ্চিত্রজয়ী ছবি ‘মাসান’। আর হলে গিয়ে ছবিতে রিচার অভিনয় দেখে কাঁদলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী পরিনীতি চোপড়া।

হলে গিয়ে রিচা চাড্ডার ছবি মাসান দেখার পর পরিনীতি বলেন, এটি সবাইকে ছুঁয়ে যাওয়ার মতন একটি চলচ্চিত্র। ছবিটি দেখতে দেখতেই থিয়েটারে বসে আমি কেঁদেছি। বিশেষ করে রিচার অভিনয় সবাইকে মুগ্ধ করবে। ছবিটিকে ‘হিট’ বলেও মন্তব্য করেছেন অভিনেত্রী পরিনীতি চোপড়া। এমনকি সিনেমা হলে গিয়ে সবাইকে ছবিটি দেখারও আমন্ত্রণ জানান তিনি।

ভারতের প্রেক্ষাগৃহগুলোতে মুক্তি পেয়েছে৬৮তম আন্তর্জাতিক কান চলচ্চিত্র উৎসবে ‘ফিপ্রেসি অ্যাওয়ার্ড’ জিতে নেয়া নিরজ ঘাইওয়ানের প্রথম ছবি ‘মাসান’। মূল ধাঁচের না হওয়ায় এমনিতেই দর্শক খরার আশঙ্কা ছিল, তারউপর ভারতীয় সিনেমায় চলছে ‘বাজরাঙ্গি ভাইজান’ মাতম!

‘মাসান’ চলচ্চিত্রে দু’জন নারীর জীবনসংগ্রামের মধ্য দিয়ে ছবিতে ভারতীয় সমাজের অন্ধকার দিকটি উন্মোচনের প্রয়াস খুঁজেছেন নির্মাতা নিরজ ঘাইওয়ান। ছবিটিতে সমতলে দু’জন নারীর গল্প দেখা যায়। একদিকে দেখা যায় দুষ্টু পুলিশের ষড়যন্ত্রে ‘এমএমএস’ স্ক্যান্ডালের শিকার হয়ে সমাজে হেয় প্রতিপন্ন হচ্ছেন অভিনেত্রী রিচা চাড্ডা; অন্যদিকে নিম্নবর্ণের ছেলেকে ভালোবাসেন সীতা ত্রিপাঠি, তাকে সইতে হয় সমাজের নানা যাতনা। শেষ পর্যন্ত ছেলেটিকে জীবন্ত পুড়িয়ে দেয়া হয়।

উল্লেখ্য, ২৪ জুলাই ছবিটি ‍সিনেমা হলে মুক্তির পর অনেক উল্লেখযোগ্য তারকা ও রাজনৈতিক ব্যক্তিবর্গ ছবিটি দেখেছেন। ২৫ জুলাই হলে গিয়ে দিল্লীর মূখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়ালও ‘মাসান’ ও রিচার অভিনয় দেখে মুগ্ধতার কথা জানান।