মেইন ম্যেনু

রিভিউ করবেন সাকা চৌধুরী

মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর (সাকা) সঙ্গে তার এক আইনজীবী গাজীপুরের কাশিমপুর কারাগারে সাক্ষাৎ করেছেন।

মঙ্গলবার বিকেলে সাক্ষাৎ শেষে কারা ফটকের সামনে আইনজীবী মো. হুজ্জাতুল ইসলাম খান আল ফেসানী উপস্থিত সাংবাদিকদের বলেন, রায়ে তিনি (সালাউদ্দিন কাদের চৌধুরী) অসন্তুষ্ট। তিনি বিচারের অসঙ্গতিগুলো তুলে ধরে আমাদের রিভিউ করার জন্য কিছু পয়েন্ট তৈরি করে দিয়েছেন। সেই সঙ্গে বলেছেন এই পয়েন্টগুলোর ওপর ভিত্তি করে যেন রিভিউ পিটিশন প্রস্তুত করি। পিটিশনটি প্রস্তুত করে তার সঙ্গে দেখা করার কথা বলেছেন।

ওই আইনজীবী বলেন, আমরা রিভিউ করব। ১৫ দিনের আইনি বাধ্যবাধকতা আগামী ১৪ অক্টোবর শেষ হবে। আশা করি, এর আগেই আমরা রিভিউ পিটিশন করব। রিভিউ পিটিশন প্রস্তুত হলে আমরা আবার তার সঙ্গে দেখা করতে আসব।

এর আগে সাকা চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করতে তিনি দুুপুর সোয়া ২টার দিকে একটি প্রাইভেটকারে করে প্রধান ফটক দিয়ে কারাগারে প্রবেশ করেন। সাক্ষাৎ শেষে তিনি বিকেল পৌনে ৪টার দিকে কারগারের প্রধান ফটক দিয়ে বেরিয়ে যান।

ওই কারগার-১ জেল সুপার সুব্রত কুমার বালা সাংবাদিকদের জানিয়েছেন, বিকেল সোয়া ৩টা থেকে পৌনে ৪টার পর্যন্ত সালাউদ্দিন কাদের চৌধুরীর সঙ্গে তার আইজীবী মো. হুজ্জাতুল ইসলাম খান আল ফেসানী সাক্ষাৎ করে কথা বলেছেন।

উল্লেখ্য, সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের পার্ট-১ রয়েছেন। গত ১ অক্টোবর বৃহস্পতিবার রাতে সালাউদ্দিন কাদের চৌধুরীর (সাকা) মৃত্যুর পরোয়ানা কপি কারাগারে পৌঁছে এবং তাকে তা পড়ে শোনানো হয়।