মেইন ম্যেনু

রিলিফ খেয়ে বড় হয়েছি, এখন স্বয়ংসম্পূর্ণ

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, এক সময় আমরা রিলিফ খেয়ে বড় হয়েছি। এখন আর আমাদের ভিক্ষা চাইতে হয় না। এখন আমরা সবকিছুতে স্বয়ংসম্পূর্ণ। আমাদের উৎপাদিত খাদ্যশস্য এখন বিদেশে রফতানি হচ্ছে।

শুক্রবার বিকেলে সিলেটের গোলাপগঞ্জ উপজেলা বাঘায় বিদ্যুতায়নের নতুন লাইনের উদ্বোধন কালে দক্ষিণভাগা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

এ সময় তিনি বলেন, আগস্ট মাস হলো শোকের মাস। স্বাধীনতা বিরোধীচক্র জাতির জনক বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার করে এদেশকে পিছিয়ে দেয়ার ষড়যন্ত্র করেছিল। কিন্তু তাদের এই মনোভাব কোনভাবে সফল হয়নি। এদেশের মানুষ শোককে শক্তিতে পরিণত করেছে। বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

শিক্ষামন্ত্রী বলেন, এদেশে আগে মঙ্গা হতো। মানুষকে না খেয়ে মরতে হতো। মঙ্গার কারণে এখন আর মানুষকে না খেয়ে মরতে হয় না। আমাদের দেশ সবকিছুতে স্বয়ংসম্পূর্ণ। আমাদের উৎপাদিত খাদ্যশস্য এখন বিদেশে রফতানি হয়।

তিনি আরো বলেন, এরপরও দেশ বিরোধীচক্র থেমে নেই। এদের ব্যাপারে আমাদের সতর্ক থাকতে হবে। আমাদের এদেশ আমাদেরকেই এগিয়ে নিতে হবে।

গোলাপগঞ্জ পৌরসভার মেয়র সিরাজুল জব্বার চৌধুরীর সভাপতিত্বে ও পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক কাউন্সিলার ফরিদ উদ্দিন ইরানের পরিচালনায় সভায় বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, যুবলীগ নেতা অ্যাডভোকেট আব্বাস উদ্দিন, কাউন্সিলর হেলালুজ্জামান হেলাল, এম.ফজলুল আলম, হাজী জছির আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজ উদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুল আলম খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, উপজেলা প্রকৌশলী হাবিবুর রহমান প্রমুখ।