মেইন ম্যেনু

রিয়ালেই ক্যারিয়ারের ইতি টানবেন রোনালদো!

সময়ের সেরা দুই খেলোয়াড়ের একজন ক্রিশ্চিয়ানো রোনালদো। অল্প সময়ের মধ্যেই নিজেকে রিয়াল মাদ্রিদের সর্বকালের সেরা খেলোয়াড় হিসেবে প্রতিষ্ঠিত করেছেন এই পর্তুগিজ সুপারস্টার। সঙ্গত কারণেই রিয়াল মাদ্রিদ দলের প্রাণভোমরা রোনালদোকে নিজেদের ঢেড়ায় দীর্ঘদিনের জন্য রাখতে চায়। বার্নাব্যুর ক্লাবটির সাবেক কোচ কার্লো আনচেলত্তির বিশ্বাস, তিনবারের ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারজয়ী এই পর্তুগিজ তারকা রিয়াল মাদ্রিদেই তার ক্যারিয়ারের ইতি টানবেন।

রিয়াল মাদ্রিদের সঙ্গে ২০১৮ সাল পর্যন্ত চুক্তি রয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে সম্প্রতি তিনি বার্নাব্যু ছেড়ে পিএসজি ও ম্যানচেস্টার ইউনাইটেডে যাবেন বলে গুঞ্জন উঠে। তবে সাবেক রিয়াল কোচ আনচেলত্তি জানিয়েছেন, রোনালদো সান্তিয়াগো বার্নাব্যু ছাড়লে তিনি ‘বিস্মিত’ হবেন।

কার্লো আনচেলত্তি বলেন, ‘(রিয়ালের হয়ে) রাউলের সর্বোচ্চ গোলের রেকর্ড স্পর্শ করার দিনই সে (রোনালদো) রিয়াল মাদ্রিদের হয়ে রেকর্ডবুকে নিজের নাম খোদাই করেছে। আমি তার রিয়াল মাদ্রিদ ছাড়ার ব্যাপারটি কল্পনাই করতে পারি না। আমি মনে করি, সে ক্যারিয়ারের শেষ পর্যন্ত মাদ্রিদেই থাকবে। ক্লাবের সবাই-ই তাকে ভালোবাসে।’

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে মালমোর বিপক্ষে জোড়া গোল করে রিয়াল মাদ্রিদের হয়ে রাউল গঞ্জালেসের করা সর্বাধিক ৩২৩ গোলের রেকর্ড স্পর্শ করেন রোনালদো। একইদিন পেশাদার ফুটবল ক্যারিয়ারে ৫০০ গোলের দারুণ মাইলফলক স্পর্শ করেন এই পর্তুগিজ সুপারস্টার। আন্তর্জাতিক ফুটবলের বিরতি শেষে রোনালদো রাউলকে ছাড়িয়ে এককভাবে সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটির হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হতে যাচ্ছেন।