মেইন ম্যেনু

রি-কল প্রকল্প ডিমলার চরাঞ্চলের নারীদের হাতে স্মার্ট ফোন

হামিদা আক্তার বারী ডিমলা (নীলফামারী) থেকে : বৃহস্পতিবার ১০ মার্চ সকালে জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবসে নীলফামারীর ডিমলা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে পাঁচ ইউনিয়নের এক’শ দরিদ্র ও হতদরিদ্র নারীর হাতে দিনাজপুর বালুবাড়ীর বে-সরকারী সংস্থা (এনজিও) পল্লী শ্রী রি-কল প্রকল্পের আওতাধীন ১০০টি স্মার্ট মোবাইল ফোন তুলে দেয়া হয়।

বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন পুরনের লক্ষে সামাজিক ও অর্থনৈতিকন উন্নয়নে রেজিলিয়েন্স থ্রো ইকোনোমিক ইম্পাওয়ারম্যান্ট,কাইমেট এ্যাডাপটেশন, লিডারশীপ এন্ড লার্নিং (রি-কল) প্রকল্পের মাধ্যমে এসব স্মর্ট ফোনপ্রদান করা হয়। স্মার্ট ফোন বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার।

এ সময় বিশেষ অতিথি ছিলেন উক্ত বে-সরকারী সংস্থা (পল্লী শ্রী)’র চেয়ারপার্সন মাছুমা খাতুন ও নির্বাহী পরিচালক সামিম আরা বেগম। প্রোগ্রাম ম্যানেজার সেলিম রেজার সঞ্চালনায় এবং ডিমলা উপজেলার প্রকল্প সমন্বয়কারী পুরান চন্দ্র বর্মনের সভাপতিত্বে উপস্থিত সকলের উদেশ্যে বক্তব্য রাখেন টেপাখড়িবাড়ী ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম শাহিন, খগাখড়িবাড়ী ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিথন ও র্প্বূছাতনাই ইউপি চেয়ারম্যান প্রভাষক আব্দুল লতিফ খাঁন প্রমূখ।