মেইন ম্যেনু

রুপালি পর্দায় দেব-সবার ‘রসায়ন’

বাংলাদেশের অভিনেত্রী সোহানা সাবা। তিনি চলচ্চিত্র অভিনেত্রীও। ইতিমধ্যে তিনি বেশ ক’টি সিনেমাতে মুখ্য ভূমিকায় অভিনয়ও করেছেন। সেসব ছবিতে তার নায়ক হিসেবে পাওয়া গেছে রিয়াজ, ফেরদৌসের মত জনপ্রিয় নায়কদের।

তবে তার অভিনীত সেসব ছবিগুলো ছিল গল্প নির্ভর, ক্ল্যাসিকাল। এই অভিনেত্রীর প্রথম চলচ্চিত্র ছিল দেশের বরেণ্য অভিনেত্রী ও একসময়কার মিষ্টি মেয়েখ্যাত কবরী নির্মিত ‘আয়না’। এরপর আরও বেশ ক’টি ছবিতে তাকে দেখা গেলেও এ পর্য সাবাকে কোন বাণিজ্যিক ছবিতে পাওয়া যায়নি।

এবারই প্রথম এই অভিনেত্রী বাণিজ্যিকধারার ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। ‘চোখের জল’ শিরোনামের একটি যৌথ প্রেযোজনার ছবিতে সাবাকে দেখা যাবে কলকাতার সুপারস্টার দেব’র বিপরিতে। ছবিটি বাংলাদেশের ডিজিটাল মুভিজ এবং কলকাতার শ্রী ভেঙ্কটেশ ফিল্মস প্রযোজনা করেছেন।

এ ছবিতে চুক্তি হওয়া প্রসঙ্গে সাবা জানালেন, তিনি এ পর্যন্ত যে ক’টি ছবিতে যে ধারার চরিত্রে অভিনয় করেছেন ঠিক তার বিপরীত অবয়বে পাওয়া যাবে তকে।

সাবা বললেন, ‘বদলে যাওয়া অন্য এক সাবাকে আবিষ্কার করতে চাই এবার। সে জন্যই ছবিটির চুক্তিপত্রে স্বাক্ষর করা। হ্যাঁ, দেবের কথা শুনে অবশ্যই ভালো লাগছে।’

অন্যদিকে কলকাতার এক নম্বর জনপ্রিয় নায়ক এখন দেব। প্রসেনজিৎ-জিৎ, ঢাকার ছবিতে এমন অনেকেই অভিনয় করছেন যৌথ প্রযোজনার সার্টিফিকেট নিয়ে। এবারই প্রথম সেই তালিকায় নাম উঠলো দেব-এর। সব মিলিয়ে রূপালি পর্দায় দেব-সাবা রসায়ন মন্দ হবে না বলেই আশা করছেন সংশ্লিষ্টরা।

ডিজিটাল মুভিজ জানায়, ছবির নায়ক-নায়িকা চূড়ান্ত হয়ে গেছে। রোমান্টিক ও পারিবারিক গল্পে নির্মিত হবে ছবিটি। এর শুটিং শুরু হবে চলতি বছরের শেষ দিকে। এটি কলকাতার পক্ষ থেকে নির্মাণ করবেন বাসুদেব। বাংলাদেশের পরিচালক ও অন্যান্য শিল্পীর নাম শিগগিরই জানানো হবে।