মেইন ম্যেনু

রুবেল আউট, কামরুল ইন

আগামী মাসে জিম্বাবুয়ের বিরুদ্ধে তিন ম্যাচ ওডিআই ও দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে ১৮ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইনজুরির কারণে এই দলে জায়গা পাননি পেসার রুবেল হোসেন।

তার জায়গায় দলে ঢুকেছেন নতুন মুখ কামরুল ইসলাম রাব্বী। এছাড়া দীর্ঘদিন পর দলে ডাক পেয়েছেন পেসার আল-আমিন হোসেনও। এই দলে রয়েছেন, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, তাসকিন আহমেদ ও শফিউল ইসলামও। আগামীকাল বৃহস্পতিবার দুপুর দুইটা ১৫ মিনিটে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সবাইকে রিপোর্ট করতে বলা হয়েছে। তবে লিটন দাস, সৌম্য সরকার, জুবায়ের হোসেন, সাব্বির রহমান, আল -আমিন হোসেন ও কামরুল ইসলাম রাব্বী ‘এ’ দলের হয়ে দক্ষিণ আফ্রিকা সফরে থাকায় কালই তারা ক্যাম্পে যোগ দিতে পারবেন না। বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকায় শেষ ওয়ানডে খেলেই ঢাকার বিমানে চড়বেন তারা। ঢাকায় ফিরেই জাতীয় দলের ক্যাম্পে যোগ দিবেন।

আগামী ৭ নভেম্বর অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ওডিআই ম্যাচ। আর ১৫ নভেম্বর অনুষ্ঠিত হবে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ। সব ম্যাচই রাজধানীর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। আর ২২ নভেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) তৃতীয় আসর।

বাংলাদেশ স্কোয়াড: মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, এনামুল হক বিজয়, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, নাসির হোসেন, আরাফাত সানি, জুবায়ের হোসেন, ইমরুল কায়েস, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন, কামরুল ইসলাম রাব্বী, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ।