মেইন ম্যেনু

রেসলিংয়ের মাঠ কাঁপিয়ে এবার ঢাকা কাঁপাতে আসছেন ‘দ্য রক’ !

‘দ্য রক’ মানেই অন্যরকম এক উম্মাদনা আর দম বন্ধ করা সব অ্যাকশন। রেসলিংয়ের মাঠ যেমন কাঁপিয়েছেন তেমনি কাঁপিয়ে চলেছেন সিনেমার পর্দা। সবশেষ ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৭’-এর ধুন্দুমার সাফল্যের রেশ কাটতে না কাটতেই আবারও পর্দায় হাজির হয়েছেন তিনি। এবারের ছবির নাম ‘স্যান আন্দ্রেয়াস’। এবার তাকে দেখা গেছে ভয়াবহ ভূমিকম্পের মধ্য থেকে মেয়েকে বাঁচাতে দুঃসাহসিক অভিযানে নামা এক বাবার চরিত্রে।

ব্র্যাড পেটন পরিচালিত ছবিটি যুক্তরাষ্ট্রে মুক্তি পায় গত ২৯ মে। আর ঢাকার দর্শকদের জন্য আগামী ৫ জুন ছবিটি মুক্তি দিচ্ছে স্টার সিনেপ্লেক্স।

লস অ্যাঞ্জেলেসের দমকল বাহিনীর উদ্ধারকাজে বিশেষজ্ঞ পাইলট রে গেইন্স। স্ত্রী এমার সঙ্গে অনেক আগেই ছাড়াছাড়ি হয়ে গেছে। হঠাৎই ভয়াবহ এক ভূমিকম্প আঘাত হানে পুরো ক্যালিফোর্নিয়ায়। রে ও এমার মেয়ে ব্লেক তখন সানফ্রান্সিসকোতে বন্ধুর বাড়িতে। প্রিয় কন্যাকে উদ্ধার করতে সময়ের সঙ্গে অসম এক প্রতিযোগিতায় নামে রে ও এমা।

ভয়াবহ ভূমিকম্পে পুরো ক্যালিফোর্নিয়া রাজ্য ধ্বংসের পথে। একে একে ধসে পড়ছে সুউচ্চ ভবন। মাটিতে দেখা দিচ্ছে বিশাল আকারের ফাটল। ইতিহাসের সবচেয়ে ভয়াবহ মানবিক বিপর্যয়ের কবলে পুরো শহর। এমনি এক পরিস্থিতিতে নিজের কাছ থেকে আলাদা হয়ে যাওয়া মেয়েকে মৃত্যুর হাত থেকে বাঁচাতে দুঃসাহসিক অভিযানে নামেন বাবা। যিনি পেশায় একজন রেসকিউ চপারের পাইলট।

ছবিটিতে বাবার চরিত্রে অনবদ্য অভিনয়ের মাধ্যমে আবারও নিজের অভিনয় দক্ষতার প্রমাণ দিয়েছেন রেসলিং রিং ছেড়ে হলিউডে নাম লেখানো ডোয়াইন জনসন। আর মেয়ে ব্লেকের চরিত্রে অভিনয় করেছেন আলেকজান্দ্রা ডাডারিও।

আরও অভিনয় করেছেন কলটন হেইন্স, ইওয়ান গ্রাফাড, কার্লা গুজিনোসহঅনেকে। নিউ লাইন সিনেমা, ফ্লাইন পিকচার্স কোম্পানি ও ভিলেজ রোডশো পিকচার্সের যৌথ প্রযোজনায় এবং ওয়ার্নার ব্রস পিকচার্সের পরিবেশনায় ছবিটি নির্মাণে খরচ হয়েছে প্রায় দশ কোটি মার্কিন ডলার। মুক্তির পর থেকে বক্স অফিস সাফল্যের দৌড়ে ভালোভাবেই এগিয়ে চলেছে ছবিটি।