মেইন ম্যেনু

রোবটের বিয়ে!

মানুষের ঘটা করে বিয়ের ঘটনা হরহামেশাই দেখি আমরা। কিন্তু তাই বলে রোবটের বিয়ে? তাও একেবারে জাকজমকপূর্ণ আয়োজনে। গল্প বা ছেলে খেলা নয়। এ ঘটনাটি সত্যি ঘটেছে।

শনিবার জাপানে এই অবিশ্বাস্য ঘটনাটি ঘটেছে। সেখানে বিশ্বের প্রথম রোবটের বিয়ের আয়োজন করা হয়েছিল। এ বিয়েতে বর ছিল ফ্রোইস এবং কনে ইউকিরিন। বিয়েতে গান বাজনার আয়োজন করা হয়েছিল। শুধু তাই নয় বিয়ের আয়োজনে কেক কাটার পাশাপাশি একটি রোবট ব্যান্ডদলের গান-বাজনা সবার দৃষ্টি কেড়েছে।

krajcx59

ফ্রোইস নামের রোবটটি মায়াওয়া ডেংকি কোম্পানির তৈরি। বর হিসেবে বিয়েতে সে টাই পড়ে উপস্থিত হয়েছিল। আর মানবাকৃতির কনে ইউকিরিনের পরনে ছিল সাদা রঙের বিয়ের পোশাক। ফ্রোইসকে দেখে রোবট মনে হলেও ইউকিরিনের আদল কিন্তু অনেকটাই সত্যিকার মানবীর মত। এই মানবাকৃতির রোবটটির নির্মাতা তাকাউকি তোদো।7ynhq62s

রোবটের এই বিয়ের অনুষ্ঠানে মানুষ এবং রোবট মিলিয়ে মোট অতিথি ছিল প্রায় ১০০জন। পিপার নামের একটি রোবট ফ্রোইস ও ইউকিরিনের বিয়ের অনুষ্ঠানে যাজকের ভূমিকা পালন করেছে।

এই বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে ৮১ ইউএস ডলারের টিকিট কিনতে হয়েছে অতিথিদের। আয়োজকরা দাবি করেছেন এটিই বিশ্বের প্রথম রোবটের  বিয়ে।

ফ্রোইস নামের রোবটটি মায়াওয়া ডেংকি কোম্পানির তৈরি। বর হিসেবে বিয়েতে সে টাই পড়ে উপস্থিত হয়েছিল। আর মানবাকৃতির কনে ইউকিরিনের পরনে ছিল সাদা রঙের বিয়ের পোশাক। ফ্রোইসকে দেখে রোবট মনে হলেও ইউকিরিনের আদল কিন্তু অনেকটাই সত্যিকার মানবীর মত। এই মানবাকৃতির রোবটটির নির্মাতা তাকাউকি তোদো।