মেইন ম্যেনু

‘রোবট-২’-এর কথা জানেনই না অমিতাভ!

ক’দিন ধরেই শোনা যাচ্ছিল পুরো ভারতে জনপ্রিয়তা পাওয়া ২০১০ সালে নির্মিত বলিউডের প্রথম সাই-ফাই চলচ্চিত্র ‘রোবট’-এর সিক্যুয়াল নির্মাণ শুরু করবেন এস শঙ্কর। আর এই ছবিতে দক্ষিণী সুপারস্টার অভিনেতা রজনীকান্ত ছাড়াও যোগ দিচ্ছেন বলিউডের শাহেনশাহ বিগ বি অমিতাভ বচ্চন! তবে এমন খবর নাকি নিজেই জানেন না অমিতাভ!

জানা গেছে, ২০১০ সালে প্রথমবার সাই-ফাই ছবি ‘রোবট’ নির্মাণ করেছিলেন নির্মাতা এস শঙ্কর। দীর্ঘ পাঁচ বছর পর ফের নিজের জনপ্রিয়তা পাওয়া ছবিটির সিক্যুয়াল নির্মাণ করতে চলেছেন তিনি। আর ক’দিন ধরেই বিভিন্ন মিডিয়ায় খবর প্রকাশ হয়ে আসছে যে, রোবট-২ ছবিতে একসাথে অভিনয়ের জন্য চূড়ান্ত হয়েছেন ভারতের দুই সুপারস্টার অভিনেতা অমিতাভ বচ্চন ও রজনীকান্ত। তবে রজনী কান্ত ছবিটিতে মোটামুটি চূড়ান্ত হলেও ‘রোবট -২’-এ অমিতাভ বচ্চনের অভিনয় করার খবরটি নাকি পুরোটাই গুজব! কারণ তিনি যে অভিনয় করছেন, এটা নাকি তিনি নিজেই জানেন না। অবস্থাটা এরকম যে, ‘যার বিয়ে তার খবর নেই পাড়া পড়শির ঘুম নেই’!

অমিতাভ বচ্চনের ঘনিষ্ঠসূত্র এই বিষয়ে জানিয়েছে, অমিতাভ বচ্চন রোবট-২ এর জন্য চূড়ান্ত তো হয়ইনি, এমনকি এই বিষয়ে তিনি গুণাক্ষরেও কিছু জানেন না। ছবিতে অমিতাভের অভিনয়ের খবরটি আসলে পুরোটাই ভিত্তিহীন।

অন্যদিকে ‘রোবট-২’-এ আরেকটি চমকের কথা শোনা যাচ্ছে খুব! আর তা হল এই ছবিতে ভিলেন চরিত্রের জন্য শোনা যাচ্ছে হলিউডের অন্যতম জনপ্রিয় ‘টার্মিনেটর’ খ্যাত অভিনেতা আর্নল্ড শোয়ের্জনেগারের নাম।

আর্নল্ড শোয়ের্জনেগারকে ভিলেন হিসেবে নেয়ার কারণ হিসেবে ‘রোবট’ নির্মাতা বলে ক’দিন আগে বিবৃতি দিয়েছিলেন, ‘রোবট-২’ বিষয়ে সিদ্ধান্ত পাকাপাকি হয়েছে। রজনীকান্ত ইতিমধ্যে ছবিটির জন্য চূড়ান্ত হয়েছেন। ‘রোবট-২’-এ বেশকিছু দৃশ্য মোশন ক্যাপচার এবং থ্রিডিতে শ্যুট করার পরিকল্পনা রয়েছে। যার জন্য আমাদেরকে হলিউডের একটি স্টুডিওতে যেতে হচ্ছে। আর এইজন্যই আর্নল্ডকে ‘রোবট-২’-এ ভিলেন চরিত্রে অভিনয় করার কথা বলেছি। তবে সবকিছু এখনই চূড়ান্ত হয়নি।

উল্লেখ্য, সবকিছু ঠিকঠাক থাকলে আসছে বছরের শুরুতেই ‘রোবট ২’-এর শ্যুটিং শুরু হবে বলে জানিয়েছেন নির্মাতা। ছবিটির তৃতীয় ফ্র্যাঞ্চাইস পর্যন্ত নির্মাণের কথাও বলেছেন তিনি। তবে প্রথম ছবিতে ঐশ্বরিয়ার জায়গায় এবার সম্প্রতি মুক্তি পাওয়া ‘সিং ইজ ব্লিং’-ছবির নায়িকা অ্যামি জ্যাকসনকে কাস্ট করেছেন।