মেইন ম্যেনু

‘রোবট-২’ ভারতীয় ছবির ইতিহাসে ব্যয়বহুল ছবি

২০১০ সালে তামিল নির্মাতা এস শঙ্কর দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত ও ঐশ্বরিয়া রাই জুটিকে নিয়ে প্রথমবার নির্মাণ করেছিলেন সাই-ফাই ছবি ‘রোবট’। সেই সময় ব্যাপক জনপ্রিয়তাও পেয়েছিল ছবিটি। সেই জনপ্রিয়তা কাজে লাগিয়ে দীর্ঘ পাঁচ বছর পর ‘রোবট-২’ নির্মাণের কথা ভাবছেন এস শঙ্কর। আর এই ছবিটি নাকি হতে যাচ্ছে ভারতীয় ছবির ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল ছবি! শুধু তাই না, ভারতীয় ছবিতে অভিনয়ের পারিশ্রমিক হিসেবে হলিউড সুপারস্টার আর্নল্ড শোয়ের্জনেগার দাম চেয়েছেন ১২০ কোটি রুপি!

জানা গেছে, ২০১০ সালে এস শঙ্কর নির্মাণ করেছিলেন তামিল ও হিন্দি ভার্সনে খুবই জনপ্রিয়তা পাওয়া ছবি ‘রোবট’। ছবিতে নায়ক ও ভিলেনের দৈত চরিত্রেই অভিনয় করেছিলেন ভারতের দক্ষিণী সুপারস্টার অভিনেতা রজনীকান্ত। দীর্ঘ পাঁচ বছর পর ফের রজনীকান্তকে নিয়েই নির্মাণ হতে যাচ্ছে ‘রোবট’-এর সিক্যুয়াল। যদিও এই ছবিতে ভিলেন চরিত্রের জন্য খুব শক্তিশালীভবে নাম উঠছে হলিউডের তুমুল জনপ্রিয় অভিনেতা আর্নল্ড শোয়ের্জনেগারের। আর এবার শোনা গেল ভারতীয় এই ছবিতে অভিনয় করতে তিনি দাম হেঁকেছেন ১২০ কোটি রুপি!

বলিউডে একটি যুঁতসই সিনেমা করতে ব্যয় হয় ১০০ কোটি, বা তারকিছু উপর নীচে! কিন্তু একজনের পারিশ্রমিক বলিউডে কখনো ৫০ কোটি রুপিও হয় না! আর সেই জায়গায় হলিউড অভিনেতার ১২০ কোটি রুপির প্রস্তাব কতোটা গ্রহণযোগ্যতা পাবে তা সময়েই বলে দিবে। যদিও আর্নল্ড শোয়ের্জনেগারকে এমন চড়া মূল্য দিয়ে অভিনয় করানো বিষয়েও অনড় আছেন নির্মাতা। নির্মাতার ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, ভারতীয় ছবির ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল ছবি হতে যাচ্ছে ‘রোবট-২’।

তবে আর্নল্ড শোয়ের্জনেগারের দাবী মেনে যদি ‘রোবট ২’-এ তাকে কাস্ট করা হয়, তবে ‘রোবট-২’ যে সন্দেহাতীতভাবে ভারতীয় ছবির ইতিহাসে ব্যয়বহুল ছবিই হতে যাচ্ছে এ বিষয়ে কোনো সন্দেহ নেই। এর আগে ভারতীয় ছবি হিসেবে সবচেয়ে ব্য়বহুল ছবির তালিকায় চলতি বছর নির্মিত ‘বাহুবলী’র নামই সর্বাগ্রে। কারণ এই ছবিটি নির্মাণ করতে খরচ হয়েছে প্রায় আড়াইশো কোটি রুপি।

উল্লেখ্য, এরইমধ্যে লস এঞ্জেলসে ছবির প্রি-প্রোডাকশন শুরু হয়ে গেছে। রজনীকান্তের উপর মেক আপ টেস্ট করে ফেলেছেন পরিচালক শঙ্কর। রজনীকান্তের হিরোইন হতে পারেন সদ্য মুক্তিপ্রাপ্ত ‘সিং ইজ ব্লিং’ ছবির অভিনেত্রী অ্যামি জ্যাকসন। সংগীত পরিচালনা এ আর রহমান। সবকিছু ঠিকঠাক থাকলে আসছে বছরের শুরুতেই ‘রোবট ২’-এর শ্যুটিং শুরু হবে বলে জানিয়েছেন নির্মাতা। ছবিটির তৃতীয় ফ্র্যাঞ্চাইস পর্যন্ত নির্মাণের কথাও বলেছেন তিনি।