মেইন ম্যেনু

র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু নিহত

পূর্ব সুন্দরবনে র‌্যাব-৮ এর সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে জলদস্যু শিপন বাহিনীর প্রধান শিপন (৩২) নিহত হয়েছেন।

বুধবার ভোরে সুন্দরবনের চাদপাই রেঞ্জের মৃগমারি খাল এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

র‌্যাব-৮ এর সিও (অধিনায়ক) লে. কর্নেল ফরিদুল আলম জানান, পূর্ব সুন্দরবনের চাদপাই রেঞ্জের মৃগমারি খাল এলাকায় বুধবার ভোরে র‌্যাব নিয়মিত টহলে বের হয়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জলদস্যু শিপন বাহিনীর সদস্যরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। আত্মরক্ষায় র‌্যাবও পাল্টা গুলি চালায়। ভোর সাড়ে ৫টা থেকে ৬টা পর্যন্ত শতাধিক রাউন্ড গুলি বিনিময় হয়।

একপর্যায়ে দস্যুরা পিছু হটে যায়। পরে র‌্যাব ঘটনাস্থল তল্লাসি চালিয়ে শিপন বাহিনীর প্রধান শিপনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে। স্থানীয় জেলেরা নিহতের লাশ দেখে শনাক্ত করেছে।

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে বিক্ষিপ্তভাবে ছড়ানো ছিটানো অবস্থায় কাটা বন্দুক ০২টি, একনলা বন্দুক ০৭টি, দোনালা বন্দুক ০২টি,ওয়ান শুটারগান ০৫ টি, .২২ এয়ার রাইফেল ০২ টি, দেশীয় তৈরি ধারালো অস্ত্র/রামদা ০৫টি, বন্দুকের তাজা কার্তুজ ১৩টি, .২২ রাইফেলের গুলি ১৪৫ রাউন্ড,এয়ারগানের গুলি ১২২টি, বন্দুকের ফায়ারকৃত কার্তুজ ৪৩ টি, বান্ডুলিয়ার ০২ টি, মোবাইল সেট ০১ টি, সিমকার্ড ০১টি, টর্চ লাইট ০২টি চাঁদা আদায়ের কার্ড হিসেবে ব্যবহƒত লেমিনিটিং করা সর্বমোট ২৩৪ টাকা এবং বিপুল পরিমান রশদ সামগ্রি ও তৈষজপত্র উদ্ধার করা হয়।