মেইন ম্যেনু

লন্ডনে আশরাফুলের সাথে মোস্তাফিজ

মোস্তাফিজুর রহমান গেলেন খেলতে আর মোহাম্মদ আশরাফুল গেলেন ঘুরতে। চলতে চলতে দু’জনার পথ মিশে গেলো একই জায়গায়। সুতরাং, বিদেশ বিভূঁইয়ে বাংলাদেশের দুই সেরা তারকার দেখা হয়েই গেলো। লন্ডনে একই সঙ্গে সময় কাটালেন, খাওয়া দাওয়া করলেন মোস্তাফিজ এবং আশরাফুল।

সাসেক্সের হয়ে মোস্তাফিজ ২১ জুলাই প্রথম ম্যাচ খেলতে নেমেছিল চেমসফোর্ডের কাউন্টি গ্রাউন্ডে। ওই ম্যাচেই গ্যালারিতে উপস্থিত ছিলেন মোহাম্মদ আশরাফুল। গ্যালারি থেকে তার সঙ্গে ছবি তুলে ফেসবুকে আপলোড করেছিল আরও কয়েকজন বাংলাদেশি।

ওই ম্যাচেই আবার ঝড় তুলেছিলেন মোস্তাফিজুর রহমান। কাউন্টির অভিষেকেই ২৩ রান দিয়ে তুলে নিলেন চার উইকেট। মোস্তাফিজের দুর্দান্ত সেই অভিষেকের স্বাক্ষী হয়ে থাকলেন মোহাম্মদ আশরাফুল। যদিও বাংলাদেশের কাটার মাস্টার পরের ম্যাচে ছিলেন কিছুটা নিষ্প্রভ এবং অনুশীলন করতে গিয়ে কাঁধের পুরনো ইনজুরিতে চোপ পাওয়ায় রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে আর খেলতে মাঠে নামতে পারেননি।

এরই মাঝে একদিন সময় পেলেন মোস্তাফিজ এবং দেখা হয়ে গেলো টেস্ট ক্রিকেটে এখনও পর্যন্ত সর্বকনিষ্ট সেঞ্চুরিয়ানের গৌরব নিজের দখলে রাখা মোহাম্মদ আশরাফুলের সঙ্গে। লন্ডনে মেমোরাইজ অব ইন্ডিয়া ওস্টারলে রেস্টুরেন্টের সামনে দাঁড়িয়ে মোস্তাফিজের সঙ্গে ছবি তুললেন আশরাফুল। সঙ্গে আরও কয়েকজন ছিলেন। সেই ছবি আবার আপ করেছেন আশরাফুল নিজেই।

প্রসঙ্গত: কিছুদিন আগেই মাশরাফি বিন মর্তুজা বলেছিলেন, বাংলাদেশের ক্রিকেটে সবচেয়ে সেরা প্রতিভা মোহাম্মদ আশরাফুল। তবে, এখন মোস্তাফিজ আশরাফুলের চেয়েও সেরা প্রতিভা। মাশরাফির দৃষ্টিতে বাংলাদেশের দুই সেরা প্রতিভাধর ক্রিকেটারকে এই প্রথম দেখা গেলো একই ফ্রেমে।