মেইন ম্যেনু

লম্বা দেখানোর জন্য যেমন হবে পোশাক ও সাজ

নিজেকে লম্বা দেখাতে মেয়েদের জীবনের হাই হিলের ভূমিকা গুরুত্বপূর্ণ। নিজের খাটো হাইট লুকাতে হিলকেই জীবনের ধ্যানজ্ঞান করে নিয়েছেন নারীরা। কিন্তু হিলেরও অনেক ঝামেলা। অনেকেরই হিলে সমস্যা থাকে। পরলে পায়ে ব্যথা করতে পারে। তা ছাড়া হিল পরাটা স্বাস্থ্যসম্মতও নয়। তাই শত ইচ্ছে থাকলেও, হিল জুতো পরা থেকে নিজেকে বিরত রাখেন রমণীরা। নিজের হাইট নিয়েও মনের মধ্যে অকারণ জটিলতা তৈরি হয়।

কিন্তু উচ্চতা বাড়াতে শুধু হিলই যে একমাত্র ভরসা, কে বলেছে? লম্বা দেখানোর উপায় বের করেছেন ফ্যাশন ডিজাইনাররা। জেনে নিন হিল ছাড়া কি করে লম্বা দেখাবেন নিজেকে।

ভার্টিক্যাল স্ট্রাইপস্
সাদা কালো বা যে কোনও ভার্টিক্যাল স্ট্রাইপের প্যান্ট পরে নিতে পারেন। ভার্টিক্যাল স্ট্রাইপগুলি চেহারায় লম্বা লুক ফুটিয়ে তোলে। আড়াআড়ি স্ট্রাইপের পোশাক এড়িয়ে চলার চেষ্টা করুন। লম্বা দেখানোর পরিবর্তে চেহারায় আরও খাটো ভাব চলে আসবে।

মোনোক্রোম
মাথা থেকে পা পর্যন্ত একরঙা পোশাকে লম্বা দেখাবে আপনাকে। এটার কারণ, শরীরের উপর ও নিচের ভাগে বিভাজন না থাকায় মোনোক্রোম পোশাক ব্যক্তিকে লম্বা দেখাতে সাহায্য করে ।

ব্যাগি পোশাক নয়
খাটো না দেখাতে চাইলে মাপের চেয়ে বড় সাইজের পোশাক পরার অভ্যাসকে ত্যাগ করতে হবে। বড়সড় পোশাকে মোটা ভাব ফুটে ওঠে। যে সব পোশাকে অতিরিক্ত হাতের কাজ বা প্রিন্ট করা থাকবে, সেগুলো এড়িয়ে চলুন।

চুলের জাদু
লম্বা দেখাতে গেলে যে কেবল পায়ে হিল পরতে হবে, তেমনটা কিন্তু নয়। মাথার চুলও উচ্চতা বাড়াতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করতে পারে। চুলের সামনেটাকে ফুলিয়ে পাফ করে দুটো ক্লিপ লাগিয়ে নিন। না হলে উঁচু করে পনিটেল করুন। চেহারা অনেক লম্বা দেখাবে।



(পরের সংবাদ) »