মেইন ম্যেনু

লালমনিরহাটে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, শতাধিক যাত্রী আহত, বরখাস্ত ২

লালমনিরহাট বুড়িমারী রেলরুটের কালীগঞ্জ উপজেলার কাকিনা স্টেশনে দুইটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে অন্তত শতাধিক যাত্রী আহত হয়েছেন। এ ঘটনায় রেলওয়ের দুই কর্মকর্তাকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। শনিবার সকালে বুড়িমারী গামি ৬৫ নং কমিউটার ও লালমনিরহাট গামি ২৪০৪ নং লোকাল ট্রেনে এ সংঘর্ষ হয়।

রেলওয়ে সুত্রে জানায়, লালমনিরহাট বুড়িমারী রেলরুটে লালমনিরহাট গামি ২৪০৪ নং লোকাল ট্রেন ও বুড়িমারী গামি ৬৫ নং কমিউটার ট্রেন কাকিনা স্টেশনে ক্রোসিং করতে গিয়ে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে হুড়োহুড়ি করে নামতে গিয়ে শতাধিক যাত্রী আহত হয়েছেন। আহতদের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, লালমনিরহাট সদর ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লালমনিরহাট রেলওয়ের ডিভিশনাল ম্যানেজার নাজমুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে দায়িত্বে অবহেলার জন্য ষ্টেশন মাষ্টার আবু তাহের ও পয়েন্টম্যান নজির হোসেনকে সাময়িক বরখাস্ত করেন। এছাড়াও ঘটনা তদন্তে লালমনিরহাট রেলওয়ের ডিভিশনাল ট্রাফিক সুপারিনটেন্ড মোস্তাফিজুর রহমানকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় ট্রাফিক সুপারেন্টটেন্ট ডিটিএস মোস্তাফিজুর রহমান এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় কাকিনা স্টেশন মাষ্টার আবু তাহের ও পয়েন্টম্যান নজির হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তবে ঘটনার পর পরই ওই রুটে ট্রেন চলাচল সচল রয়েছে।