মেইন ম্যেনু

লাশকাটা ঘরে নড়েচড়ে উঠলো লাশ!

মৃত্যুর পর মরদেহ নড়েচড়ে উঠার ঘটনা এই প্রথম নয়। এর আগেও এমন ঘটনা জানা শোনা গেছে। এবারো এমনই এক ঘটনা ঘটেছে ভারতের ঝাড়খন্ডে। হাসপাতাল মর্গে অনেকগুলো মৃতদেহ পড়েছিল। চিকিৎসক এলেন লাশের কাটা-ছেড়া করতে। কিন্তু থমকে গেলেন তারা। ময়নাতদন্তের সময় নড়ে উঠলো এক মৃতদেহ!

মৃত ঘোষণা করা লাশগুলো হাসপাতাল মর্গে রাখা হয়েছিল। চিকিৎসকরা অন্যদিনের মতো এদিন একের পর এক ময়নাতদন্ত করছিলেন। লাশের কাটা-ছেঁড়া করার সময় ঘটলো বিপত্তি। কারণ লাশটি নড়ে ওঠে। এখনো তিনি বেঁচে আছেন! অথচ টানা কয়েক ঘণ্টা সেখানেই পড়েছিল মৃতদেহটি।

ভারতের ঝাড়খন্ড রাজ্যের বাঁশবেড়িয়ার গ্যাঞ্জেস জুটমিলের কর্মী প্রকাশ রেড্ডি। গত রোববার দেওঘরের বৈদ্যনাথ ধামে গিয়েছিলেন তিনি। সোমবার মন্দিরে ঢোকার লাইনে দাঁড়িয়ে থাকার সময় হুড়োহুড়ির কারণে অন্যদের সঙ্গে পদপিষ্ট হন তিনি। সংজ্ঞাহীন অবস্থায় প্রকাশ রেড্ডিও পড়েছিলেন মৃতদেহের সঙ্গেই। মৃত ভেবে প্রকাশকেও পাঠিয়ে দেয়া হয় হাসপাতাল মর্গে।

ময়নাতদন্তের সময় তার বেঁচে থাকার বিষয় বুঝতে পারেন স্বাস্থ্য কর্মকর্তারা। বিষয়টি নিশ্চিত হতেই ডেকে পাঠানো হয় চিকিৎসকদের। চিকিৎসকরাও জানান প্রকাশ বেঁচে আছেন। পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা তাকে পাঠিয়ে দেন হাসপাতালের জেনারেল ওয়ার্ডে। তিনি এখনো সেই হাসপাতালে চিকিৎসাধীন।