মেইন ম্যেনু

লা লিগার শিরোপা বার্সেলোনার

স্প্যানিশ লা লিগার ২০১৫-১৬ মৌসুমের শিরোপা জিতেছে বার্সেলোনা। শনিবার লিগের শেষ ম্যাচে গ্রানাডাকে ৩-০ গোলে হারিয়ে শিরোপা জয় নিশ্চিত করে তারা।

একই দিনে রিয়াল মাদ্রিদ ২-০ গোলে হারায় দেপোর্টিভো লা করুনিয়াকে।

৩৮ ম্যাচ থেকে ৯১ পয়েন্ট নিয়ে শিরোপা জিতে নেয় বার্সা। সমসংখ্যক ম্যাচ থেকে ৯০ পয়েন্ট নিয়ে রানার আপ হয় রিয়াল মাদ্রিদ।

আজকের ম্যাচে গ্রানাডার বিপক্ষে বার্সেলোনা হারলে কিংবা ড্র করলে রিয়াল মাদ্রিদের সামনে শিরোপা জয়ের সুযোগ ছিল। কিন্তু কাতালান ক্লাবটি হারেনি। ড্রও করেনি। ফলে ১ পয়েন্টের ব্যবধানে এগিয়ে থেকে লা লিগায় নিজেদের ২৪তম শিরোপা জিতে নিয়েছে বার্সা। লা লিগায় বার্সার টানা দ্বিতীয় শিরোপা জয় এটি।

বার্সেলোনার শিরোপা নির্ধারণী শেষ ম্যাচে হ্যাটট্রিক করেছেন উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ। শেষ ম্যাচে তার তিন গোলের সুবাদে ৪০ গোল নিয়ে লা লিগার এই মৌসুমের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় শীর্ষে অবস্থান করছেন সুয়ারেজ। পাশাপাশি রোনালদোকে পেছনে ফেলে পিপিচি ট্রফি জয়ও নিশ্চিত করেছেন তিনি। ৩৫ গোল নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন রোনালদো।

শনিবার গ্রানাডার মাঠে ম্যাচের ২২ মিনিটে প্রথম গোল করেন সুয়ারেজ। এরপর ৩৮ মিনিটে দ্বিতীয় গোল করেন। ২-০ গোলে এগিয়ে থেকে বিশ্রামে যায় লুইস এনরিকের শিষ্যরা। বিরতির পর ৮৬ মিনিটে নেইমারের সহায়তায় নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন উরুগুইয়ান তারকা। আর তার দলের জয় নিশ্চিত হয় ৩-০ গোলে।

এদিকে দেপোর্টিভোর বিপক্ষে ম্যাচের ৭ মিনিটে গোল করেন ক্রিস্টিয়ানো রোনালদো। এরপর ২৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। বাদবাকি সময়ে অবশ্য আর কোনো গোলের দেখা পায়নি লস ব্লাঙ্কোসরা। ফলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের শিষ্যরাও।