মেইন ম্যেনু

লিটন হত্যা : রিমান্ডে প্রাক্তন ভাইস চেয়ারম্যান

সুন্দরগঞ্জ উপজেলা পরিষদের প্রাক্তন ভাইস চেয়ারম্যান আহসান হাবিব মাসুদের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন হত্যা মামলায় তাকে এই রিমান্ড দেওয়া হয়।

রোববার সন্ধ্যা পৌনে ৬ টার দিকে গাইবান্ধা অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের (সুন্দরগঞ্জ) বিচারক মইনুল হাসান ইউসুব এ আদেশ দেন।

এর আগে আজ সকালে সুন্দরগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ড এলাকার নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। পরে পুলিশ প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাকে আদালতে হাজির করে রিমান্ডের আবেদন জানায়।

সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি)আতিয়ার রহমান জানান, এমপি লিটন হত্যা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। তার কাছে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে।

আদালতের পরিদর্শক (জিআরও) এনামুল হক রিমান্ডের বিষয়টি নিশ্চিত করে জানান, আহসান হাবিব মাসুদকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক এই রিমান্ড মঞ্জুর করেছেন।

প্রসঙ্গত : গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় মোটরসাইকেলে আসা দুর্বৃত্তরা দেখা করার কথা বলে এমপি লিটনের সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের মাস্টারপাড়ার নিজ বাড়িতে প্রবেশ করে। এ সময় লিটনকে লক্ষ্য করে পরপর কয়েক রাউন্ড গুলি করে মোটরসাইকেলে পালিয়ে যায় তারা। গুরুতর অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালে নিয়ে গেলে ডাক্তাররা দ্রুত তাকে অপারেশন থিয়েটারে নেন। পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।

ওই ঘটনায় লিটনের বোন তাহমিদা বুলবুল কাকুলি বাদী অজ্ঞাতদের আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ কয়েক দফায় বেশ কয়েকজনকে আটক করেছে। এর মধ্যে জামায়াতের ছয়জনকে গত শনিবার সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।